ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ | ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশালে জাপান প্রবাসী লেখক সাংবাদিক পি আর প্ল্যাসিডকে সংবর্ধনা

বরিশালে জাপান প্রবাসী লেখক সাংবাদিক পি আর প্ল্যাসিডকে সংবর্ধনা

সংগৃহীত ছবি

লেখক-সাংবাদিক, জাপানের প্রথম বাংলা অনলাইন নিউজ পোর্টাল বিবেকবার্তা, বিবেক পাবলিকেশন্সের চেয়ারম্যান পি আর প্ল্যাসিডকে বরিশালে সংবর্ধনা দেয়া হয়েছে। 

ফ্রেন্ডস ফর লাইফ ও এফ এফ এল বিডি ফাউন্ডেশনের আয়োজনে সেলিব্রিশন পয়েন্টে গত ২৮ মে বিকেলে এই সংবর্ধনা দেয়া হয়। এদিকে সংবর্ধনা অনুষ্ঠানে পি আর প্ল্যাসিডসহ পাচঁজনকে সম্মাননা প্রদান করা হয়। যারা সম্মাননা পেলেন তারা হলেন, বিবেকবার্তা সম্পাদক পি আর প্ল্যাসিড, বিবেকবার্তার সাহিত্য সম্পাদক রীতা আক্তার, বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক লুৎফ এ আলম, বিশিষ্ট উদ্যোক্তা সানজিদা সালমা পলি ও বিবেক পাবলিকেসন্সের বাংলাদেশের সমন্বয়ক কাদের সিদ্দিকী  ।

এফএফএল বিডি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মামুনুর রশীদ নোমানীর সভাপতিত্বে সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টি আই বি ও সনাকের সভাপতি প্রফেসর শাহ সাজেদা, দৈনিক আজকের পরিবর্তন সম্পাদক, প্রকাশক ও সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, দৈনিক শাহনামা পত্রিকার সাহিত্য সম্পাদক অধ্যাপক লুৎফ এ আলম ও কবি হেনরী স্বপন। 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন,বিবেকবার্তার সম্পাদক এবং বিবেক পাবলিকেশনের প্রকাশক জাপান প্রবাসী এই লেখক-সাংবাদিক তিনি একজন সাহিত্যমনা মানুষ। শিল্প-সাহিত্যের মাধ্যমে আমাদের সকলের মধ্যে আরো প্রসার ঘটুক  এজন্য কাজ করে যাচ্ছে বিবেক মিডিয়া ও পাবলিকেসন্স। 

নতুন নতুন লেখক, পাঠক ও প্রকাশক তৈরির প্রয়াশে কাজ করার জন্য বক্তারা মি.প্লাসিডকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানে সাংবাদিক,কবি,সাহিত্যিক,শিক্ষার্থী, উদ্যোক্তাসহ  বিভিন্ন পেশার অর্ধশতাধিক লোকজন উপস্থিত ছিলেন।

সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠান শেষে  শব্দ ব্যান্ডের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহন করেন। 

 উল্লেখ্য, পি আর প্ল্যাসিড ১৯৯১ সাল থেকে  জাপানে স্থায়ীভাবে বসবাস শুরু করলেও তিনি বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন বাংলাদেশী পাসপোর্ট নিয়ে। তিনি একজন দেশপ্রেমিক বাঙালি হিসেবে জাপানে সর্বমহলে সমাদৃত হয়েছেন।