ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ | ৮ শাওয়াল ১৪৪৫

কুয়েট শিক্ষক মৃত্যুর ঘটনায় ৯ ছাত্র বহিষ্কার

কুয়েট শিক্ষক মৃত্যুর ঘটনায় ৯ ছাত্র বহিষ্কার

ড. মো. সেলিম হোসেন। ফাইল ছবি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৯ ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন সাদমান নাহিয়ান সেজান, সিএসই বিভাগ, রোল-১৩০৭০২৪, তাহামিদুল হক ইশরাক, সিই বিভাগ, রোল-১৫০১০৯০, সাদমান সাকিব, এলই বিভাগ, রোল-১৫১৯০৩৩, আ. স. ম. রাগিব আহসান মুন্না, এলই বিভাগ, রোল-১৫১৯০৪৮, মাহমুদুল হাসান, সিই বিভাগ, রোল-১৬০১০২৯, মোহাম্মাদ কামরুজ্জামান, এমই বিভাগ, রোল-১৬০৫০৩৯, রিয়াজ খান নিলয়, সিএসই বিভাগ, রোল-১৬০৭০৭৫, ফয়সাল আহমেদ রিফাত, এমই বিভাগ, রোল-১৬০৫০৯৩, নাইমুর রহমান অন্তু, এমএসই বিভাগ, রোল-১৬২৭০১০।

একইসঙ্গে ঘটনা সুষ্ঠুভাবে তদন্তের জন্য পাঁচ সদস্যরে কমিটি গঠন করেছে প্রশাসন। আগামী ১০ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে তাদের প্রতিবেদনে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার রাতে (৩ ডিসেম্বর) এই কমিটি গঠন করা হয়। উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবার ও শুক্রবার কুয়েটে ৭৬তম জরুরি সিন্ডিকেট সভা হয়। সেখানে সিদ্ধান্ত অনুযায়ী, ড. সেলিমের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা তদন্ত করে অপরাধীদের শনাক্তকরণে আনুষঙ্গিক বিষয়াদি পর্যালোচনা করতে সুপারিশসহ প্রতিবেদন দিতে শিক্ষক ও কর্মকর্তাদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়।

গত ৩০ নভেম্বর ছাত্রলীগের একদল নেতাকর্মীর সাক্ষাতের পর ড. সেলিমের রহস্যজনক মৃত্যু হয়। ক্যাম্পাসের বাসার টয়লেটে অচেতন হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ছাত্রলীগের একদল নেতাকর্মীর লাঞ্ছনার পর গত মঙ্গলবার ওই শিক্ষকের মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। তিনি লালন শাহ হলের প্রাধ্যক্ষ ছিলেন।

এমএস