ঢাকা, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯ | ৬ জ্বিলহজ্জ ১৪৪৩

জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি : গ্লোবাল টিভি

মানিকগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশে অনেক মানুষ ভ্যাকসিন পেয়েছে বলে আজ দেশে করোনায় মৃত্যুর হার কমে গেছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলে খেলাধুলায় আমরা চলে আসতে পেরেছি। দেশের অর্থনীতিও সচল আছে। স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। দেশ বিদেশে আসা যাওয়া শুরু হয়েছে। চলাফেরায় ফিরে এসেছে গতি -এমন মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ শনিবার বিকেলে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন আগে যাদের দেওয়ার কথা ছিল তাদের প্রায় সবাই পেয়ে গেছে। এ পযন্ত ৯ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে। আগামী বছরের জানুয়ারী মাসের মধ্যে আরো ৬কোটি ডোজ ভ্যাকসিন দিতে পারবো। সব মিলিয়ে জানুয়ারি মাসের মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। যার মধ্যে সাড়ে সাত কোটি ফুল ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। আমাদের ভ্যাকসিন দিতে হবে ১৩ কোটি মানুষকে। এরমধ্যে এক কোটি মানুষ বিদেশে আছে। তাহলে থাকলো ১২ কোটি মানুষ। এই ১২ কোটি মানুষের মধ্যে সাড়ে সাত কোটি ফুল ডোজ ভ্যাকসিন দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো মাস্ক অনেকে পরে না। কিন্তু মাস্ক পরা দরকার। করোনা এখনো চলে যায়নি। ভাল অবস্থায় আছি। এই ভাল রাখতে হবে।
 
তিনি বলেন, জীবনে যেমন খেলাধোলা প্রয়োজন আছে তেমন প্রয়োজন অর্থনীতির। একটি দেশের সামাজিক উন্নয়ন,মানসিক উন্নয়ন ও শারীরিক উন্নয়নের প্রয়োজন আছে। খেলাধুলার প্রয়োজন আছে বলে করোনার মধ্যে জাতীয় পর্যায়ের খেলাধোলা শুরু করা হয়েছে। বিদেশীরা আমাদের দেশে খেলতে আসছে পাশাপাশি বিনিয়োগের জন্য আসছে।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, পৌর মেয়র মো. রমজান আলী, সুলতানুল আজম খান আপেল, ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন, প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগে আটটি দল অংশ নিয়েছে। আজকের উদ্বোধনী খেলায় ৩-০ গোলে হরিরামপুর সাকুচিয়া ক্লাবকে হারিয়ে দাশড়া পল্লী মঙ্গল সমিতি জয় লাভ করেছে।

এমএস