ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

পাবনায় বিনা টাকায় ১৫১ জন পুলিশে নিয়োগ পাচ্ছেন

গ্লোবালটিভিবিডি ৫:৪৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

সংগৃহীত ছবি

পাবনা প্রতিনিধি : এই প্রথমবার পাবনায় কোন ঘুষ ছাড়া পুলিশে চাকরি পেয়েছেন ১৫১ জন। তারা এরই মধ্যে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। এজন্য প্রার্থীদের শুধু সরকারি ফরম কেনার জন্য একশ’ তিন টাকা খরচ করতে হয়েছে। বিনা ঘুষ-তদ্বিরে চাকরি পেয়ে অধিকাংশ প্রার্থীই আনন্দে বিহ্বল। চাকরি প্রাপ্তদের মধ্যে মুক্তিযোদ্ধা পোষ্য, রিকশা চালক, নাইডগার্ড, দিনমজুরের সন্তানরা রয়েছেন।

পাবনা পুলিশ সুপার কার্যালয়ের শাহেদ হোসেন জানান, পাবনা জেলার অনুকুলে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে গত ০৩-০৭-২০১৯ তারিখ প্রাথমিক বাচাই শেষে ১০৭৭ জন গত ০৪-০৭-২০১৯ তারিখে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮৩ জন মেধা তালিকায় উত্তীর্ণ হন।

সোমবার (০৮ জুলাই) মৌখিক (ভাইবা) পরীক্ষা শেষে মেধা তালিকা হতে ১৫১ জনকে চূড়ান্তভাবে মনোনিত করা হয়।

পাবনা জেলার ১৫১ জনকে মেধার ভিত্তিতে মনোনীত করা হয়েছে। তার মধ্যে ১২৪ জন পুরুষ ও ২৭ জন নারী মনোনীত হন।

নিয়োগপ্রাপ্ত সদস্যবৃন্দ বলেন, ‘মাত্র ১০৩ টাকায় বাংলাদেশ পুলিশের গর্বিত পুলিশ সদস্য হওয়ার সুযোগ প্রদান করা হয়েছে। এজন্য আমরা খুবই আনন্দিত’।

পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম পিপিএম বলেন-চূড়ান্তভাবে মনোনিত সদস্যবৃন্দ সকলেই দরিদ্র ও দিনমজুর পরিবারের সন্তান। মৌখিক পরীক্ষা নেয়ার সময় অনেকের সাথে কথা বলে জেনেছি তাদের পরিবারের দুর্দশার কথা। মনোনিত উপযুক্ত ও যোগ্য প্রার্থীগণদের বাংলাদেশ পুলিশের সদস্য হওয়ায় তাদের অভিনন্দন জানাই।

এআইজে/এএইচ/এমএস


oranjee