ঢাকা, বুধবার, ১৪ এপ্রিল ২০২১ |

 
 
 
 

শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় ৩৪ জনের মৃতদেহ উদ্ধার

গ্লোবালটিভিবিডি ৩:২৭ অপরাহ্ণ, এপ্রিল ০৬, ২০২১

ফাইল ছবি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় মঙ্গলবার আরও পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এই দুর্ঘটনায় ৩৪ জনের মৃতদেহ উদ্ধার হলো।

স্থানীয়রা জানান, লঞ্চডুবিতে নিখোঁজ যাত্রীদের স্বজনরা নদীর পাড়ে অবস্থান করছিলেন। সকাল থেকে তারা ও স্থানীয়রা আরও পাঁচটি মৃতদেহ নদীতে ভেসে উঠতে দেখে ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেন। তারা এসে মৃতদেহগুলো উদ্ধার করেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল-আরেফিন জানান, মৃতদেহগুলো অনেকটাই বিকৃত হয়ে গেছে। পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

এর আগে সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজ 'প্রত্যয়'র সহায়তায় উল্টো করে লঞ্চটি নদীর পূর্বপারে আনা হয়। এরপরই লঞ্চটির ভেতর থেকে ২৪টি মৃতদেহ বের করে আনা হয়েছে।

রবিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের মদনগঞ্জ এলাকায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর সামনে কার্গোর ধাক্কায় ডুবে যায় লঞ্চটি। 'এমভি রাবিতা আল হাসান' নামে লঞ্চটি নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে ৫টা ৫৬ মিনিটে মুন্সীগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জের উপ-পরিচালক (বন্দর) মোবারক হোসেন বলেন, টার্মিনাল ছেড়ে যাওয়ার আগে টার্মিনালের ভয়েজ অব ডিক্লারেশন অনুযায়ী ডুবে যাওয়া লঞ্চটিতে অর্ধশত যাত্রী ছিলেন।

এএইচ/জেইউ 


oranjee