ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

নারায়ণগঞ্জে হকারদের সমস্যা সমাধান করতে পারে মেয়র : ডিসি

গ্লোবালটিভিবিডি ২:৪৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

ফাইল ছবি

মোহাম্মদ রাসেল, নারায়ণগঞ্জ : ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভের পর জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ শহরের হকাররা। জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিও দিয়েছেন তারা।

হকার সমস্যা সমাধানে আইনশৃঙ্খলা কমিটির সভাতে আলাপ করবেন বলে আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। পাশাপাশি হকার নেতৃবৃন্দকে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে আলাপ করার পরামর্শ দিয়েছেন তিনি।

শুক্রবার সকালে বিক্ষোভ সমাবেশের পর ডিসি অফিসের সামনে অবস্থান নেয় শহরের হকাররা। হকারদের জন্য চাষাঢ়ায় পৌর হকার্স মার্কেটে বহুতল ও আধুনিক ভবন নির্মাণ, পুনর্বাসন না করা পর্যন্ত ফুটপাতেই বসতে দেওয়ার সুযোগ, রেশন কার্ড ও খাদ্য সহায়তা ব্যবস্থা করাসহ বেশ কয়েকটি দাবি উল্লেখ করে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

এ সময় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, মেয়র তো আপনাদের জন্য ব্যবস্থা করেছিল একবার সেই ২০০৮ সালে। কিন্তু এখন তো আপনারা পায়ে চলা ফুটপাত দখল করে ব্যবসা করতে পারেন না। আর করোনার দুর্যোগকালীন সময়ে হকাররা ত্রাণ পায় নাই এই দাবিটি সত্য নয়। তবে অনেকে বঞ্চিত হয়েছে। আপনারা আপনাদের সমস্যাগুলো নিয়ে মেয়র আইভীর সাথে আরেকবার আলোচনা করেন। আর আগামী রবিবার আইনশৃঙ্খলা বাহিনীর মিটিং রয়েছে সেখানে এই বিষয়ে কথা বলবো। যাতে করে এই বিষয়টি সুরাহার মাধ্যমে আপনাদের পাশাপাশি নারায়ণগঞ্জবাসীও উপকৃত হন।

এমএস


oranjee