ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

 
 
 
 

জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে

গ্লোবালটিভিবিডি ৪:১৩ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

ছবি- গ্লোবালটিভি

মোরাদুজ্জামান মোরাদ : উজান থেকে ধেয়ে নেমে আসা পাহাড়ী ঢল আর টানা ভারী বর্ষণে জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। জেলার পাচঁ উপজেলায় নতুন করে অনেক এলাকা প্লাবিত হয়েছে।

জামালপুরে গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ৩২ সেন্টিমিটার বেড়ে রবিবার সকালে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৪৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ী উপজেলা গুলোর চুকাইবাড়ী, চিকাজানি, চিনাডুলি, গুঠাইল, নোয়ারপাড়া, সাপদরি, কুলিয়া, মাহামুদপুর, ঘোষেরপাড়া, নাংলা, ঝাউগড়া, নলসন্ধ্যা, দীন্নাফুর, চরগাছাবয়ড়া নিম্নাঞ্চল প্লাবিত হয়ে নষ্ট হয়েছে বির্স্তিণ ফসলের মাঠ ও গো চারণ ভূমি। আর পানি বৃদ্ধির কারণে ডুবে গেছে তিন শতাধিক বসতভিটা, বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান।

সড়কে পানি উঠায় যোগাযোগ ব্যবস্থা বাধার মুখে পড়েছে। জামালপুরে ১৬টি ইউনিয়নে বন্যা কবলিত এলাকায় পানি বন্দী হয়ে পড়েছে প্রায় ১৭ হাজার মানুষ। বন্যা কবলিত এলাকায় এখন পর্যন্ত সরকারী ত্রাণ কার্যক্রম শুরু করেনি। পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, আগামী সপ্তাহ পর্যন্ত পানি বৃদ্ধি অব্যাহত থাকবে।

আরকে/জেইউ


oranjee