ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

 
 
 
 

কুষ্টিয়ায় পাঁচ পুলিশ সদস্যসহ ৯ জন করোনা রোগী শনাক্ত

গ্লোবালটিভিবিডি ৩:০৩ অপরাহ্ণ, জুন ০৫, ২০২০

ফাইল ছবি

কাজী সাইফুল, কুষ্টিয়া : কুষ্টিয়ায় ৫ জন পুলিশ সদস্যসহ ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) রাতে কুষ্টিয়ার জেলা প্রশাসন কার্যালয় ও সিভিল সার্জন কার্যালয় সূত্র কুষ্টিয়ায় নতুন করে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া জেলা প্রশাসক ও সিভিল সার্জন কার্যালয় সূত্র হতে জানা যায়, কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাবে বুধবার (৩ জুন) মোট ১৮৮টি নমুনা পরীক্ষা রিপোর্ট প্রকাশ করা হয়েছে। (কুষ্টিয়া ৯২, ঝিনাইদহ ৩১, চুয়াডাঙ্গা ৩৬ ও মেহেরপুর ২৯) এর মধ্যে কুষ্টিয়া জেলায় ৯ জনের করোনা পজিটিভ ফল এসেছে। বাকি ১৭৯টি নমুনা পরীক্ষার ফল নেগিটিভ এসেছে।

অন্য তিন জেলা ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মেহেরপুর কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। এর মধ্যে কুষ্টিয়া জেলায় ৯ জন রোগী শনাক্ত হয়েছেন।

কুষ্টিয়া জেলায় কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ৫ জন পুলিশ সদস্যসহ ৬ জন, দৌলতপুর উপজেলায় ১ জন মিরপুর উপজেলায় ২ জনসহ মোট ৯ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন।

কুষ্টিয়ার সদর উপজেলায় করোনা শনাক্ত হওয়া ৬ জনের মধ্যে ৫ জন কুষ্টিয়া পুলিশ লাইনসের পুলিশ সদস্য ও অপর ১ জন এন এস রোড এলাকার।

মিরপুর উপজেলায় আক্রান্ত ২ জনের বাড়ি আমকাঠালিয়া, বাড়ুইপাড়া এবং অপর ১ জন মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস স্টাফ।

দৌলতপুর উপজেলায় আক্রান্ত ১ জনের বাড়ি হোগলবাড়িয়া।

কুষ্টিয়ায় করোনা শনাক্ত হওয়া ৯ জনের সবাই পুরুষ।

এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত বহিরাগত বাদে জেলায় ৯৯ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হলো। তবে কুষ্টিয়ায় করোনা আক্রান্ত সবাই এখন পর্যন্ত সুস্থ রয়েছেন। কুষ্টিয়ার করোনা শনাক্ত পুরুষ রোগী ৭৭ জন ও নারী রোগী ২২ জন।

বহিরাগত বাদে কুষ্টিয়া জেলায় মোট ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। উপজেলা ভিত্তিক করোনা রোগী শনাক্ত হয়েছেন- দৌলতপুর উপজেলায় ২৩ জন, ভেড়ামারা উপজেলায় ১৫ জন, মিরপুর উপজেলায় ১২ জন, কুষ্টিয়া সদর উপজেলায় ২৮ জন, কুমারখালী উপজেলায় ১৬ জন, খোকসা উপজেলায় ৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ২৯ জন।

কুষ্টিয়া জেলায় উপজেলাভিত্তিক মোট সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ২৯ জন। এছাড়াও বহিরাগত করোনা রোগী সুস্থ হয়েছেন ২ জন। বহিরাগত বাদে ২৭ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন- দৌলতপুর উপজেলায় ১০ জন, ভেড়ামারা উপজেলায় ২ জন, মিরপুর উপজেলায় ৪ জন, কুষ্টিয়া সদর উপজেলায় ৪ জন, কুমারখালী উপজেলায় ৬ জন, খোকসা উপজেলায় ১ জন।

বর্তমানে কুষ্টিয়া জেলায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ৬৮ জন করোনা রোগী। এছাড়াও বর্তমানে কুষ্টিয়া জেলায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩ জন করোনা রোগী।

কুষ্টিয়া জেলায় এখন পর্যন্ত ২৩০৫ জনের শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২১৩৬ জনের করোনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়েছে। বাকি ১৬৯ জনের করোনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়নি। কুষ্টিয়ায় করোনা টেস্টের প্রকাশিত রিপোর্টে ২০৩৭ জনের করোনা নেগিটিভ শনাক্ত হয়েছেন এবং ১০০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। (ঢাকায় করোনা পজিটিভ ১ জনের পুনরায় কুষ্টিয়া পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন এবং ১ জনের ফলোআপ টেস্টে পুনরায় করোনা শনাক্ত হয়েছেন)।

এমএস


oranjee