ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

 
 
 
 

কক্সবাজারের বৃদ্ধকে উলঙ্গ করে পেটালেন যুবলীগ নেতা: ভিডিও ভাইরাল

গ্লোবালটিভিবিডি ১১:১৭ পূর্বাহ্ণ, জুন ০৩, ২০২০

ছবি- সংগৃহীত

জসীম উদ্দীন, কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় ৭২ বছরের এক বৃদ্ধকে উলঙ্গ করে এলাকাবাসীর সামনে পেটালেন যুবলীগ নেতা আনছার আলম। এ সময় নির্যাতনের দৃশ্য নিজের মোবাইল দিয়ে অপর একজনের সহায়তায় ভিডিও ধারণ করেন এই যুবলীগ নেতা।

গত ২৪ মে কক্সবাজারের চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছয়কুড়িটিক্কা পাড়ায় ন্যক্কারজনক এ ঘটনা ঘটে। তবে বিষয়টি মঙ্গলবার ২জুন ভাইরাল হওয়ায় ভিডিও'র মাধ্যমে সবার নজরে আসে।

অভিযুক্ত আনছার আলম ঢেমুশিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের যুবলী সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সদস্য। ভুক্তভোগী বৃদ্ধ নুরুল আলমও একই ইউনিয়নের আওয়ামীগের সদস্য ও কাউন্সিলর।

ভিডিওতে দেখা যায়, জামা-কাপড় ছিঁড়ে উলঙ্গ করে গালিগাজ করে বৃদ্ধ নুরুল আলমকে পেটানোর পাশাপাশি হত্যার হুমকিও দিচ্ছেন আনছার আলম। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ক্ষমতার দাপটে বৃদ্ধ’র উপরে যুবলীগ নেতা আনছার এ বর্বরতা চালান বলে জানিয়েছে স্থানীয়রা।

নির্যাতনের ধারণ করা ভিডিও কেউ একজন ফেইসবুকে মঙ্গলবার সকালের দিকে পোস্ট দিলে তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ভিডিওটা শেয়ার করে ব্যাপক প্রতিক্রিয়া জানান। এ ঘটনা এখন টপ অব দ্য কক্সবাজার।

ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জিকু জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃদ্ধ নুরুল আলমকে উলঙ্গ করে নির্যাতন করেন এ যুবলীগ নেতা। অভিযুক্ত আনছার হত্যা, ডাকাতিসহ একাধিক মামলার আসামী বলে জানান তিনি। তিনি আরও জানান, যুবলীগের পরিচয় ব্যবহার করে প্রতিদিন কোন না কোন অপরাধ করে চলেছেন আনছার।

এ ব্যাপারে চকরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, এ ঘটনায় ভুক্তভোগীর ছেলে আশরাফ হোসাইন মামলার জন্য থানায় এজাহার দিয়েছেন। তবে এজাহারটি এখনও আমার হাতে পৌঁছেনি। এজাহারটি হাতে এলে তদন্ত করে খুব দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় অভিযুক্ত আনছার আলমকে যুবলীগ থেকে বহিষ্কার করেছে ঢেমুশিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম রেজা মিঠু ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রমিজ। তাঁদের স্বাক্ষরিত বহিস্কারাদেশ অনুমোদন করেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবলীগের আহবায়ক আনছারুল করিম।

আরকে/জেইউ

 


oranjee