ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

 
 
 
 

যাত্রীবেশে ম্যাজিস্ট্রেট: অনিয়মের দায়ে শ্যামলী পরিবহনকে জরিমানা

গ্লোবালটিভিবিডি ১০:৩৮ পূর্বাহ্ণ, জুন ০২, ২০২০

ছবি: সংগৃহীত

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়ায় প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে দিয়ে চলছে গণপরিবহন। দীর্ঘ দুই মাসের অধিক সময় পর করোনাভাইরাসের সংক্রমণ আতঙ্কের মধ্যেই সোমবার (১ জুন) সকাল থেকে কুষ্টিয়ার ৭টি রুটে গণপরিবহন চলাচল শুরু হয়েছে।

তবে প্রথম দিনেই সরকারি নির্দেশনা না মেনে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে শ্যামলী পরিবহনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধ্যায় কুষ্টিয়া শহরের মজমপুর গেটে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সবুজ হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সবুজ হাসান গণমাধ্যমকে জানান, ৬০ শতাংশ বৃদ্ধিসহ কুষ্টিয়া থেকে ঢাকার ভাড়া ৭২০ টাকা হলেও ৮০০ টাকা আদায় করছিলো। এছাড়াও কুষ্টিয়া থেকে চট্টগ্রাম ১২০০ টাকার স্থলে আদায় করেছিলো ১৫০০ টাকা। কুষ্টিয়া থেকে কক্সবাজার ১৯২০ টাকার স্থলে ২১০০ টাকা এবং কুষ্টিয়া থেকে সিলেটের ১২০০ টাকার স্থলে ১৪০০ টাকা আদায় করছিলো।

শ্যামলী পরিবহনের চালককে সড়ক পরিবহন আইন, ২০১৮-এর ৮০ ধারা মোতাবেক সতর্কতামূলকভাবে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে বিভিন্ন বাসে যাত্রীদের কাছ থেকে নেওয়া ভাড়ার অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হয়েছে।

কুষ্টিয়া থেকে খুলনা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, প্রাগ্রপুর, রাজশাহী, দৌলতদিয়াসহ বিভিন্ন রুটে কুষ্টিয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে শতাধিক বাস ছেড়ে যায়। বাসের দু'জনের একটি সিটে একজন যাত্রীকে বসানো হয়।

ঢাকাগামী যাত্রী আহমেদ তানভির বলেন, জরুরিভাবে আমার ঢাকায় যাওয়া প্রয়োজন। এজন্য সাড়ে ৪শ' টাকার ভাড়া ৮শ' টাকা দিয়ে যেতে হলো।

কুষ্টিয়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসেন গণমাধ্যমকে বলেন, গণপরিবহনে সরকারি আদেশ অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নজরদারি করতে মাজিস্ট্রেটসহ বিআরটিএ কর্মকর্তাদের ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠে রয়েছে। প্রতিটি বাস কাউন্টার জীবাণুমুক্ত করার এবং তাপমাত্রা পরিমাপক যন্ত্রের ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এএইচ/জেইউ


oranjee