ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭

 
 
 
 

আজকের আবহাওয়া

গ্লোবালটিভিবিডি ৯:৪৮ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০

ছবি: গ্লোবাল টিভি

গতকাল থেকে দেশের মধ্য ও দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে এবং সেই ধারাবাহিকতা আজও অব্যাহত থাকতে পারে।

আজ সকাল থেকেই খুলনা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টিপাত শুরু হয় যা কিছু স্থানে‌ এখনো চলমান আছে। এছাড়া বর্তমানে বরিশাল বিভাগের উপকূলবর্তী বেশকিছু স্থানসহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের অল্প কিছু স্থানে বৃষ্টিপাত চলছে।

দেশের পশ্চিমে ভারতীয় ভূখন্ডে নতুন করে বজ্রমেঘ সৃষ্টি হচ্ছে যার প্রভাবে আজ বিকেল থেকে রাতের যেকোন সময়ে ভারতের পশ্চিমবঙ্গসহ বাংলাদেশের রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের বেশকিছু স্থানে দমকা বাতাসসহ মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া দেশের উত্তরাঞ্চলসহ অন্যত্র যেকোন স্থানে বিরতিসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে পরবর্তী ৪/৫ দিনে।

দেশের উজানে ভারী বর্ষণ অব্যাহত থাকায় এবং দেশের অভ্যন্তরে ভারী বর্ষণের প্রভাবে উত্তর-পূর্বাঞ্চলের বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে এবং এই পরিস্থিতি আরো বেশ কিছুদিন অব্যাহত থাকতে পারে। প্লাবিত হতে পারে নদী তীরবর্তী নতুন নতুন এলাকা।

বৃষ্টিপাত চলাকালীন দেশের অল্প কিছু স্থানে ঝড়ো বাতাস আর তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় পটুয়াখালী জেলার খেপুপাড়া উপজেলায়, ৭৩ মিলিমিটার।

গতকালের তাপমাত্রাঃ 
সর্বোচ্চ : ঢাকা ৩২.৮০ সে.। চট্টগ্রাম ৩০.১০ সে.। রাজশাহী ৩৩.২০ সে.। রংপুর ৩০.৭০ সে.। খুলনা ৩৩.২০ সে.। বরিশাল ৩১.২০ সে.। ময়মনসিংহ ৩৩.০০ সে.। সিলেট ২৮.১০ সে.।

সর্বনিম্ন : ঢাকা ২৫.০ সে.। চট্টগ্রাম ২৬.১০ সে.। রাজশাহী ২৫.০০ সে.। রংপুর ২৫.৬০ সে.। খুলনা ২৪.৭০ সে.। বরিশাল ২৪.৭০ সে.। ময়মনসিংহ ২৬.০০ সে.। সিলেট ২৩.৬০ সে.।

সূত্র : আবহাওয়া অধিদপ্তর।

এএইচ/জেইউ


oranjee