ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১ |

 
 
 
 

ইংল্যান্ড-ভারত ৫ম টেস্ট বাতিল

গ্লোবালটিভিবিডি ৪:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

ফাইল ছবি

আজ শুক্রবার ম্যানচেস্টারে অনুষ্ঠিতব্য ভারত এবং ইংল্যান্ডের ৫ ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টটি বাতিল করা হয়েছে। ভারতীয় সাপোর্ট স্টাফের একজন সদস্য কোভিড আক্রান্ত হওয়ার পর থেকেই এই টেস্টের ভাগ্য অনিশ্চিত ছিলো। শেষ পর্যন্ত ভারত পরিপূর্ণ দল নিয়ে মাঠে নামতে না পারায় সিরিজের ৫ম টেস্টটি বাতিল করা হলো।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড এ কথা জানায়।

এক বিবৃতিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বলে, “বিসিসিআইয়ের সঙ্গে আলোচনার পরে ইসিবি আজ থেকে এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ড এবং ভারতের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া ৫ম টেস্ট বাতিল ঘোষণা করছে।"

ইসিবি ওই বিবৃতিতে আরও জানায়, “ক্যাম্পের ভিতরে আরও অনেকের কোভিড আক্রান্ত হওয়ার আশঙ্কার কারণে ভারত পরিপুর্ণ দল নিয়ে মাঠে নামাতে পারছে না এবং এ কারণে দুঃখজনকভাবে তারা ম্যাচটি হারবে।

বিবৃতিতে আরও বলা হয়, “আমরা এই কারণে ভক্ত এবং অংশীদারদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। কারণ আমরা জানি এটি অনেকের জন্যেই চরম হতাশা এবং অসুবিধার কারণ হবে। এ সংক্রান্ত আরও তথ্য যথাসময়ে জানানো হবে।"

যুক্তরাজ্যের টিভি চ্যানেল স্কাই স্পোর্টস নিউজের প্রতিবেদন অনুযায়ী, ম্যাচ রেফারি ক্রিস ব্রড ৫ ম্যাচের টেস্ট সিরিজের চূড়ান্ত ফলাফল নির্ধারণ করবেন।

এর আগে ভারতের সহকারী ফিজিও যোগেশ পরমার কোভিড শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) থেকেই থেকেই ৫ম টেস্টের ভাগ্য নিয়ে অনেক জল্পনাকল্পনা চলছিল। ভারতীয় ক্রিকেট দল তখন থেকেই আইসোলেশনে রয়েছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট দলের সকল খেলোয়াড়ের নমুনা নমুনা পরীক্ষার পর নতুন করে আর কেউ কোভিড শনাক্ত হয়নি।

এটাও জানা যায়, গত দুই দিন ধরে বিসিসিআই এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে আলোচনায় একাধিক ভারতীয় খেলোয়াড় মাঠে নামার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন।

সাড়ে ২১ হাজার দর্শক ধারণ ক্ষমতার ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিতব্য ৫ম টেস্টের জন্যে যেসব ভক্তরা টিকিট কিনেছিলেন ইসিবি'র বাতিল নীতি অনুসারে তাদের টিকিট ক্রয় বাবদ সব অর্থ ফেরত দেওয়া হবে। যদিও এটি ল্যাঙ্কাশায়ারের অর্থনীতির ক্ষেত্রে এই টেস্ট বাতিল বিরাট ক্ষতি।

এমএস


oranjee