ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১ |

 
 
 
 

​সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ৯৪ রান

গ্লোবালটিভিবিডি ৫:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০২১

সংগৃহীত ছবি

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির চতুর্থ ম্যাচে বাংলাদেশকে ৯৪ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। এই ম্যাচ জিতলেই সিরিজ নিজেদের করে নিবে স্বাগতিকরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় কিউইরা। রাচিন রবীন্দ্রকে শূন্যতেই ফিরিয়ে উড়ন্ত সূচনা এনে দেন নাসুম আহমেদ। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে ফের আঘাত হানেন এই স্পিনার। এবার ফেরান আরেক ওপেনার ফিন অ্যালেনকে। দলীয় ১৬ রানে ২ উইকেট হারিয়ে যে ধাক্কা খেয়েছিল নিউজিল্যান্ড তা পোষানোর চেষ্টা করেছিলেন টম লাথাম-উইল ইয়ং জুটি।

তবে ২৬ বলে ২১ করা লাথামকে ফিরিয়ে ফের ম্যাচের লাগাম বাংলাদেশের হাতে তুলে দেন মেহেদী হাসান। দশম ওভারে লাথামের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে কিউই প্রতিরোধ। আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েন নিকোলস-গ্রান্ডহোমরা। তবে একপ্রান্ত আগলে ইনিংসের শেষ ওভার পর্যন্ত খেলে গেছেন উইল ইয়ং। মোস্তাফিজের শিকারে পরিণত হবার আগে খেলেছেন ৪৮ বলে ৪৬ রানের ইনিংস। মূলত এই ইনিংসে ভর করেই নব্বইয়ের ঘরে পৌঁছেছে ব্ল্যাকক্যাপসরা।

টাইগারদের হয়ে এদিন বল হাতে ছড়ি ঘুরিয়েছেন নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে ১০ রান খরচায় নাসুম উইকেট নিয়েছেন ৪ টি। আর ৩.৩ ওভার বল করে ১২ রান খরচায় কাটার মাস্টারও সমান সংখ্যক উইকেট নিয়েছেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান।

এমএস


oranjee