ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১ |

 
 
 
 

বার্সাকে টপকানোর সুযোগ পেয়েও হারালো রিয়াল

গ্লোবালটিভিবিডি ১০:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ০২, ২০২১

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল লা-লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের ওপর চাপ বাড়ানো এবং চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে যাওয়ার।

কিন্তু সোমবার (০১ মার্চ) রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর শেষ মুহূর্তে সমতা টানেন মাদ্রিদের দলটির হয়ে শততম ম্যাচ খেলতে নামা ভিনিসিউস জুনিয়র।

প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের দেখা পায়নি জিনেদিন জিদানের দল। মারিয়ানো ও রাফায়েল ভারানে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

নিজেদের মাঠে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলতে থাকা সোসিয়েদাদ এগিয়ে যায় ৫৫তম মিনিটে। নাচো মনরিয়েলের ক্রস থেকে হেডে রিয়ালের জাল খুঁজে নেন পর্তুগিজ মানজানেরা।

এরপরই আক্রমণ ভাগে এক সঙ্গে তিন পরিবর্তন আনেন কোচ জিদান। ৬১তম মিনিটে ইস্কোর পরিবর্তে ভিনিসিয়াস, মার্কো আসানসিওর পরিবর্তে রদ্রিগো ও মারিয়ানোর পরিবর্তে হুগো দুরোকে মাঠে নামান তিনি। কিন্তু তাতেও ফল আসছিল না।

নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে সমতায় ফেরার সুযোগ পায় রিয়াল। লুকাস ভাসকুয়েজের ক্রস থেকে ব্যবধানটা ১-১ করেন ভিনিসিয়াস।

এই ড্রয়ে থামলো লস ব্লাঙ্কোসদের টানা ৫ ম্যাচ জয়ের দৌড়। তবে পয়েন্ট ভাগাভাগি করায় বার্সেলোনাকে টপকে যাওয়ার সুযোগ হাতছাড়া করেছে জিদানের শিষ্যরা।

২৫ ম্যাচ শেষে এখন দু’দলের পয়েন্ট সমান ৫৩। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে কাতালান জায়ান্টরা। এক ম্যাচ কম খেলে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ, ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচে সোসিয়েদাদ।

এএইচ/জেইউ 


oranjee