ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ |

 
 
 
 

ট্রাম্পের হাতে মেডেল গ্রহণ করবেন না কিংবদন্তি কোচ

গ্লোবালটিভিবিডি ২:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

ছবি-সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া 'প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম' গ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছেন ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস দলের কোচ বিল বেলিচিক। খবর সিএনএন-এর।

বৃহস্পতিবার আমেরিকার নাগরিকদের সর্বোচ্চ এই সম্মান গ্রহণের কথা ছিল কিংবদন্তি এই কোচের। গেল সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার পর এমন সিদ্ধান্ত নিলেন বিল বেলিচিক। আমেরিকান ফুটবল নামে পরিচিত এনএফএল দেশটির সবচেয়ে জনপ্রিয় খেলার মধ্যে অন্যতম।

প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম পাচ্ছেন এমন সংবাদে উৎফুল্ল ছিলেন বেলিচিক। যদিও যুক্তরাজ্যের ইতিহাসের অন্যতম ন্যক্কারজনক ঘটনার পর এই সম্মান গ্রহণ করতে আপত্তি জানালেন ট্রাম্পের বন্ধু হিসেবে পরিচিত প্যাট্রিয়টস কোচ।

এক বিবৃতিতে বলেন, ‘সম্প্রতি, আমাকে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম সম্মানে ভূষিত করার প্রস্তাব দেয়া হয়েছে। শীর্ষ স্থানীয় নাগরিকদের পাশাপাশি এই সম্মাননার পাওয়ার কথা শুনে আমি আনন্দিত হয়েছিলাম।’

ক্যাপিটল হিলের ঘটনাকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘এখন এই পুরস্কার গ্রহণের ক্ষেত্রে আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি।’
গেল ছয় জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল হিল তথা পার্লামেন্ট ভবনে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা হামলা চালায়। এতে পুলিশসহ পাঁচজনের মৃত্যু হয়। আহত হয় বেশ কয়েকজন।

আরকে/জেইউ 

 


oranjee