ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ |

 
 
 
 

এবার গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চার সিনেমা

গ্লোবালটিভিবিডি ১১:৫৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

ছবি-সংগৃহীত

গোয়ায় আয়োজিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস কান্ট্রি হিসেবে বেছে নেয়া হল প্রতিবেশী দেশ বাংলাদেশকে ৷ তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকেই এ খবর জানানো হল। সোমবার (১১ জানুয়ারি) নিউজ এইটটিনের এক প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এবার ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ফোকাস কান্ট্রি’ হিসেবে বাংলাদেশকে বেছে নেয়া হয়েছে। উৎসবে বাংলাদেশের সিনেমা, সংস্কৃতিকে বিশেষভাবে সম্মান জানানো হবে। উৎসবের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসকে সকলের সামনে তুলে ধরতেই বাংলাদেশকে নির্বাচিত করা হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের মোট ৪টি সিনেমা প্রদর্শন করা হবে। এর মধ্যে রয়েছে পরিচালক তানভীর মোকাম্মেলের ‘জীবন-ঢুলি’ এবং পরিচালক জাহিদুর রহমান অঞ্জনের ‘মেঘমল্লার’। সিনেমা দুইটি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মাণ করা হয়েছে। এছাড়াও থাকছে ‘আন্ডার কনস্ট্রাকশন’ এবং ‘সিনসিয়ারলি ইউরস, ঢাকা’ সিনেমা। ‘সিনসিয়ারলি ইউরস, ঢাকা’ সিনেমাটি বাংলাদেশ থেকে অস্কারের দৌড়েও এগিয়ে রয়েছে।

সাধারণত নভেম্বরে গোয়ায় অনুষ্ঠিত হয়ে থাকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কিন্তু এবার মহামারি করোনাভাইরাসের জন্য পিছিয়েছে অনুষ্ঠানটি। আগামী ১৬ জানুয়ারি থেকে এই উৎসব শুরু হয়ে চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

আরকে/জেইউ 


oranjee