ঢাকা, মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ |

 
 
 
 

অলিম্পিকে টি-১০ ক্রিকেট অন্তর্ভুক্ত করার দাবি গেইলের

গ্লোবালটিভিবিডি ১০:০৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৯, ২০২১

ফাইল ছবি

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করার দাবি তুললেন ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। তাঁর দাবি, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট টি-১০ অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হোক।

আইসিসি কর্তৃক স্বীকৃত টি-১০ লিগ অবশ্য কোনো টেস্ট খেলুড়ে দেশে হয় না। আইসিসির সহযোগী দেশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হয় এ টুর্নামেন্ট। আসন্ন টুর্নামেন্টে টিম আবুধাবির হয়ে খেলবেন গেইল।

নিজ শহর জ্যামাইকাতে এক সাক্ষাৎকারে গেইল বলেন, "খুব খুশি হব যদি টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়। সাধারণ দৃষ্টিভঙ্গি থেকে বলতে পারি, ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলাটার উন্নতির জন্যেও এটা সদর্থক পদক্ষেপ হবে।"

গেইল মনে করেন, আমেরিকাতেও এই ফরম্যাট চালু করা হলে তা যথেষ্ট জনপ্রিয়তা পাবে। বলেছেন, "টি-১০ লিগের জন্য আমেরিকা বিরাট প্ল্যাটফর্ম। তাই ওখানেও খেলাটা হতে পারে। ক্রিকেট সেভাবে আমেরিকায় পরিচিত নয়। কিন্তু টি-১০ লিগের জন্য খুবই ভাল। ওখান থেকে আর্থিকভাবেও অনেক লাভ হতে পারে।"

আবুধাবি টি-১০ লিগে অংশগ্রহণ সম্পর্কে গেইল বলেন, 'এই মুহূর্তে আমি বিশ্রাম নিচ্ছি। এটা আমার দরকার ছিল কিন্তু আমার মনে টি-১০ লিগ আছে। শিগগিরই ওই আসরের জন্য অনুশীলন শুরু করব।

এএইচ/জেইউ 


oranjee