ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ |

 
 
 
 

চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা

গ্লোবালটিভিবিডি ৫:১১ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০

ছবি সংগৃহীত

চোখের জলে ও প্রাণের ভালোবাসায় কিংবদন্তী ফুটবলার দিয়াগো ম্যারাডোনাকে বিদায় জানালো আর্জেন্টিনাবাসী। শ্রদ্ধা নিবেদন এবং আনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বুয়েন্স আয়ার্সে বাবা-মা’র কবরের পাশে সমাহিত করা হয় সমকালীন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে।

এর আগে, বুয়েন্স আয়ার্সের কাসা রোসাদায় ফুটবল কিংবদন্তী ম্যারাডোনার প্রতি শেষ শ্রদ্ধাও ছিলো ভালোবাসায় পূর্ণ। ম্যারাডোনার কফিনে শ্রদ্ধা জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দোস, পরিবারের সদস্য এবং ৮৬’র বিশ্বকাপ জয়ী বেশ কয়েকজন খেলোয়াড়।

আর্জেন্টাইনরা বৃহস্পতিবার এমন একটি বিষাদময় ভোর দেখবে তা হয়তো তাদের ভাবনাতেই ছিলো না। দিয়াগো ম্যারাডোনা শুধু আর্জেন্টিনা নয়, বল পায়ে মোহিত করেছিলেন গোটা বিশ্বকে।

বুধবার বুয়েন্স আয়ার্সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান দিয়াগো ম্যারাডোনা। ময়নাতদন্তের রিপোর্টে জানা গেছে ঘুমের মধ্যেই তাঁর হার্ট অ্যাটাক হয়। সান ইসিদ্রো অ্যার্টনি জেনারেলের অফিস থেকে জানানো হয়েছে বুধবার আর্জেন্টিনার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ম্যারাডোনাকে তাঁর বিছানায় ঘুমন্ত অবস্থায় পাওয়া যায়। পরে চিকিৎসকরা চেষ্টা করেও সেই ঘুম ভাঙ্গাতে পারেনি।

ম্যারাডোনার মরদেহ নিয়ে যাওয়া হয় বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাউস কাসা রোসাদায়। বৃহস্পতিবার সেখানে কিংবদন্তী এই ফুটবলারের কফিনবন্দি দেহ সর্ব সাধারণ শ্রদ্ধা নিবেদন করে।

করোনা ভাইরাস পরিস্থিতি উপেক্ষা করেই লাখো ভক্ত তাদের প্রিয় মহানায়কের প্রতি শেষবারের মতো শ্রদ্ধা জানান। কারো হাতে দিয়াগো ম্যারাডোনার জার্সি, কারো হাতে ছিলো ফুল। দূর থেকে দাঁড়িয়ে অশ্র“ সজল চোখে ম্যারাডোনার নিথর দেহে শ্রদ্ধা ও ভালোবাসা জানান তারা।

প্রথম প্রহরেই ম্যারাডোনার মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন তাঁর প্রথম স্ত্রী ক্লাউডিয়া ভিল্লাফেনা, দুই কণ্যা জিয়ানিন্না ও দালমা। শ্রদ্ধা জানান কার্লোস তেভেজ, পালের্মো ও ৮৬’র বিশ্বকাপ জয়ী কয়েকজন তারকাও। ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দোস। এ সময় বেশ আবেগ আপ্লুত হয়ে পড়েন তিনি।

তবে মৃত্যুতেই সব শেষ নয়, অসাধারণ প্রতিভার কারণে ম্যারাডোনা থাকবেন সবার হৃদয়ে চিরকালীন কিংবদন্তী হয়েই। তার ফুটবল সৌরভ সুবাসিত করবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে।


oranjee