ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

 
 
 
 

ইমরান খানের মতো আক্রমণাত্মক অধিনায়ক হতে চাই: বাবর

গ্লোবালটিভিবিডি ১১:৪৯ পূর্বাহ্ণ, মে ১৯, ২০২০

ফাইল ছবি

পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম এতদিন টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। এখন তাঁকে ওয়ানডে দলেরও অধিনায়কের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ওয়ানডে দলের দায়িত্ব পাওয়ার পর বাবর আজম পাকিস্তানের সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তিনি ১৯৯২ সালে পাকিস্তানকে বিশ্বকাপ উপহার দেয়া দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের স্টাইল গ্রহণ করতে চান।

তিনি বলেছেন, আমাকে ওয়ানডে অধিনায়ক বানানোয় বোর্ডের কাছে কৃতজ্ঞ। আমি এর আগে অনূর্ধ্ব-১৯ দল ও পাকিস্তানের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়েছি। ওয়ানডে র‌্যাংকিংয়ে আমরা ছয় নম্বর পজিশনে আছি। এটা আমার কাছে গ্রহণযোগ্য মনে হয় না। তাই আমার প্রথম কাজ হলো সেরা তিনে দলকে তুলে আনা।

ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বাবর আজম বলেন, অধিনায়ক হতে চাইলে ঠান্ডা মানসিকতার হতে হয়। দলের ভার বয়ে নেয়ার ক্ষমতা থাকতে হয়। এবং প্রতিপক্ষের বিরুদ্ধে নিজেদের পরিকল্পনা কাজে লাগানোর ব্যাপারে নিখুঁত হতে হয়। নিজের মধ্যে নিয়ন্ত্রন থাকতে হয়। ভেতরে ভেতরে রাগ হলেও নিয়ন্ত্রণ রাখতে হয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময় আমি এটা শিখেছি।

তিনি আরও বলেন, অধিনায়ক হিসেবে মাঠে নিজের আগ্রাসন কমিয়ে আনতে হয় এবং অন্যদের সাহস দিতে হয়। খেলোয়াড়দের একশ' ভাগ সমর্থন দিলে তারা ঠিক ততটাই ফেরত দেবে। আমি ইমরান খানের মতো আক্রমণাত্মক অধিনায়ক হতে চাই।

এএইচ/জেইউ


oranjee