ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৪ মাঘ ১৪২৬

 
 
 
 

বোলিং আক্রমণে ভারতের চেয়ে এগিয়ে অস্ট্রেলিয়া : পন্টিং

গ্লোবালটিভিবিডি ১২:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

ছবি- সংগৃহীত

সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ জিতে শেষ করল অস্ট্রেলিয়া। যে সিরিজ ছিল প্রায় একপেছে, পাকিস্তান দলকে অস্ট্রেলিয়ার ঘরের মাঠে তাদের ধরাশায়ী দেখাল। বিশেষত এই সিরিজে নজর কেড়েছে অস্ট্রেলিয়ার পেস বোলাররা।

এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম স্থানে রয়েছে ভারতও, যাদেরও বর্তমানে পেস বোলিং আক্রমণ বেশ শক্তিশালী। ভারতীয় পেষার ইশান্ত-শামি-বুমরাহ-উমেশ উইকেট নিয়ে বিপক্ষ ঘায়েল করতে সক্ষম। তবে ভারত নাকি অস্ট্রেলিয়া, কোন দলের বোলিং আক্রমণ সেরা, সেই প্রশ্নের উত্তরে পন্টিং এগিয়ে রাখলেন নিজের দেশকেই।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং মনে করেন তাদের দেশের বোলারদের বৈচিত্র অনেক বেশি। পন্টিং বলেছেন, ভারতের বোলিং আক্রমণ অসাধারণ। গত কয়েক বছর ধরেই জশপ্রীত বুমরা ও মোহাম্মদ শামি অবিশ্বাস্য বল করছে। তারপর রয়েছে উমেশ যাদব, ইশান্ত শর্মা। ভারতের হাতে ভেরি ভেরি গুড ফাস্ট বোলাররা রয়েছে। এর সঙ্গে অশ্বিন ও জাদেজাকে যোগ করতে হবে।

তিনি আরও যোগ করেছেন, কিন্তু ভারতীয় স্পিনাররা অস্ট্রেলিয়ার মাটিতে এসে সমস্যায় পড়ে। ভারতীয় স্পিনারদের চেয়ে নেথান লিয়নের অস্ট্রেলিয়ার মাটিতে রেকর্ড অনেক ভাল। মিচেল স্টার্ক থাকায় আমাদের বোলিংয়ে যে ভারসাম্য এসেছে, সেটা আমার দারুণ লাগে। বাঁ-হাতি স্টার্ক বোলিং আক্রমণে একটা অন্য দিক যোগ করে। আর এই মুহূর্তে সেরা ছন্দেও রয়েছে। তাই অস্ট্রেলিয়ার আক্রমণে ধার বেশি বলেই আমার বিশ্বাস।

আরকে


oranjee