ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ |

 
 
 
 

জয়ের জন্মদিনে স্মারকগ্রন্থ ও স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৯:৩১ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২১

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালিত হয়েছে মঙ্গলবার। তাঁর জন্মদিন উপলক্ষে প্রকাশিত দ্বিভাষিক স্মারকগ্রন্থ ‘সজীব ওয়াজেদ জয়: তারুণ্যদীপ্ত গর্বিত পথচলা’-এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মঙ্গলবার সকালে গণভবনে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। এর আগে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মবার্ষিকীর স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন প্রধানমন্ত্রী।

দ্বৈত ভাষায় প্রকাশিত ‘সজীব ওয়াজেদ জয়: তারুণ্যদীপ্ত গর্বিত পথচলা’ স্মারকগ্রন্থটির মুখবন্ধ লিখেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। গ্রন্থটির উপদেষ্টা সম্পাদক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত। বইটি প্রকাশ করেছে জয়ীতা প্রকাশনী।

সুদৃশ্য মোড়কে বাংলা ও ইংরেজি দুইটি বইয়ের যুগলবন্দি এটি। ১৬০ পৃষ্ঠার প্রতিটি বইয়ে রয়েছে ১০টি নিবন্ধ এবং ‘ফেলে আসা দিনগুলি’ ও ‘সংবাদচিত্র’ শিরোনামের আলোকচিত্র ভিত্তিক দুইটি পৃথক অধ্যায়। গ্রন্থটির প্রকাশক ইয়াসিন কবীর জয়।

গত এক যুগে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে সজীব ওয়াজেদ জয়ের নিরলস কর্মপ্রচেষ্টা, তাঁর ব্যক্তিজীবন, দেশে এখন তথ্য-প্রযুক্তির যেসব সেবা-সুবিধা বিদ্যমান এবং ভবিষ্যতে যেসব কর্মপরিকল্পনা রয়েছে সেসব বইটিতে তুলে ধরা হয়েছে। পাশাপাশি সন্নিবেশিত হয়েছে আড়াই শতাধিক সংবাদচিত্র।

এএইচ/জেইউ 


oranjee