ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১ |

 
 
 
 

শুভ বড় দিন আজ

গ্লোবালটিভিবিডি ২:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

ফাইল ছবি

আজ শুভ বড় দিন। বৈশ্বিক অতিমারি করোনায় প্রিয়জন হারানোর বেদনাকে স্মরণ ও শোক প্রকাশের মধ্য দিয়ে বিশ্বজুড়ে উদযাপিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় আয়োজন। প্রার্থনা আর গানে ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মানুষকে আহ্বান করা হয় ভালবাসার মেলবন্ধনে আবদ্ধ হওয়ার জন্য। করোনামুক্ত বিশ্বের আহবান ছিলো ধর্ম যাজকের প্রার্থনায়।

অন্যান্য বছর বড়দিনে গির্জায় প্রবেশের মুখে দীর্ঘ লাইন দেখা গেলেও করোনার কারণে এবার তেজগাঁও ক্যাথলিক চার্চে তা চোখে পড়েনি। খ্রিস্ট ধর্মাবলম্বীরা মাস্ক পরে দূরত্ব বজায় রেখে প্রার্থনায় সামিল হন।

প্রার্থনা আর গানে ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মানুষকে আহ্বান জানানো হয় ভালবাসার মেলবন্ধনে আবদ্ধ হওয়ার জন্য। করোনামুক্ত বিশ্বের আহবান ছিলো ধর্ম যাজকের প্রার্থনায়।

পাপমুক্তি, মঙ্গল কামনা, মানবকল্যাণের বার্তা নিয়ে জগতে এসেছিলেন যিশুখ্রিষ্ট। তার জন্মতিথির দিনে আয়োজনের কমতি নেই খ্রিস্ট ধর্মের অনুসারীদের মাঝে। সান্তাক্লজ তার ঝুলি ভরা উপহার দিয়ে প্রস্তুত শিশুদের আনন্দ দিতে।

বড়দিন উপলক্ষে রাজধানীজুড়ে চার স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। বর্নিল আলোকসজ্জায় সাজানো হয়েছে গীর্জা, অভিজাত হোটেল, সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা। এদিকে, যিশু খ্রিস্টের জন্মদিনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমএস


oranjee