ঢাকা, শুক্রবার, ৫ মার্চ ২০২১ |

 
 
 
 

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য জশনে জুলুস

গ্লোবালটিভিবিডি ৩:১১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

ছবি সংগৃহীত

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও মৃত্যু দিবস স্মরণে আলোচনা সভা ছাড়াও ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা- জশনে জুলুস। এসব কর্মসূচিতে মহানবীকে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদ জানান ধর্মপ্রাণ মুসলমানরা।

ইসলাম ধর্মের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও মৃত্যু দিবস স্মরণে ঈদ-ই মিলাদুন্নবী হিসেবে পালন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে এ দিনটি উদযাপন করা হয়। মিলাদুন্নবী উপলক্ষে করোনা অতিমারিতেও স্বাস্থ্যবিধি মেনে এই শোভাযাত্রা বের করেন ধর্মপ্রাণ মুসলমানরা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে বের করা হয় জশনে জুলুস। এ সময় মহানবীর আগমনের শুভ বার্তার বিভিন্ন শ্লোগান দেন অংশ গ্রহণকারীরা। সেই সাথে ছিলো ফ্রান্সে মহানবীকে নিয়ে কটুক্তি করার তীব্র প্রতিবাদ।

ধর্মীয় শোভাযাত্রার পাশাপাশি দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গনে। এর আয়োজন করেন আনজুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারিয়া। এ সময় ঈদে মিলাদুন্নবী’র তাৎপর্য নিয়ে আলোচনা করেন বক্তারা।

এমএস

 


oranjee