ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১ |

 
 
 
 

আজ মহাসপ্তমীতে দেবীর আশীর্বাদ কামনা

গ্লোবালটিভিবিডি ৩:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

ছবি সংগৃহীত

আজ শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী। দেবী দর্শন আর ভক্তদের অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে শুরু হয় দুর্গাপূজার দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা। করোনার স্বাস্থ্যবিধি মেনেই চলছে পূজা-অর্চনা। এবার অনলাইনে অঞ্জলি দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। সপ্তমীর সকালে বৃষ্টির বাধা থাকলেও দেবী দুর্গার কৃপা লাভের আশায় মণ্ডপে মণ্ডপে গিয়েছেন ভক্তরা। সকলের মঙ্গলের জন্য করেছেন প্রার্থনা।

শারদীয় দুর্গোৎসবে মহাসপ্তমীর সকালে ঢাকের বাদ্য, ঘণ্টা আর শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয় রাজধানীর মণ্ডপগুলো। করোনা অতিমারি পাশাপাশি দুর্যোগপূর্ণ আবহাওয়া, কিছুতেই আটকায়নি উৎসব। স্বাস্থ্যবিধি মেনেই চলছে পূজা-অর্চনা।

দেবী দুর্গার নবপত্রিকা প্রবেশ ও স্থাপন এবং ভক্তদের অঞ্জলী প্রদানের মধ্য দিয়ে চলে মহাসপ্তমীর পূজা। ষোড়শ উপাচারে পূজিত হন দেবী।

পুরোহিতদের প্রার্থণায় ছিলো দেশ ও বিশ্বের মানুষকে করোনা অতিমারি থেকে রক্ষার আকুতি। মহাসপ্তমীর সকালে শিশু-কিশোরসহ সব বয়সী মানুষ পরিবার পরিজন নিয়ে মন্দিরে দেবী দর্শন করতে আসেন। পূজা শেষে দেবীর চরণে পুষ্পাঞ্জলী নিবেদন করে সবার মঙ্গল কামনা করেন।

এবার স্বাস্থবিধি মেনে মণ্ডপে প্রবেশ করার সতর্কতা ছিলো সবখানেই। পাশাপাশি অনলাইনে রয়েছে অঞ্জলি দেয়ার ব্যবস্থা। মহাসপ্তমীর সন্ধ্যায় আরতি। চলবে ভক্তিমূলক মন্ত্রপাঠ ও আরাধনা।

এমএস

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


oranjee