ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০ | ২১ আষাঢ় ১৪২৭

 
 
 
 

বীর মুক্তিযোদ্ধার ছেলে ক্যান্সার আক্রান্ত মাসুদের বেঁচে থাকার আকুতি

গ্লোবালটিভিবিডি ৫:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

ছবি- সংগৃহীত

পাবনা প্রতিনিধি: পাবনা সদর উপজেলার দুবলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সোবাহান ওরফে ফোজুরে খাঁনের একমাত্র সন্তান মাসুদ আলী খাঁন। মাত্র ৭ বছর বয়সে বাবাকে হারান মাসুদ। ছোট্ট বয়সেই সংসারের বোঝা তুলে নিতে হয়েছিল বীর মুক্তিযোদ্ধার ছেলেটিকে। এক সময়ের টগবগে যুবক মাসুদ মালয়েশিয়ায় ৭ বছর চাকরিও করেন। স্ত্রী, এক মেয়ে ও দু’ ছেলে নিয়ে সুখের সংসার সাজান। ১০- ১২ বিঘা কৃষি জমি কেনেন, বাড়িতে পাকা ঘরের কাজ শুরু করেন।

দেড় বছর আগে অসুস্থ হয়ে দেশে ফিরে আসেন। মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে তার শরীরে। থমকে যায় তাঁর স্বাভাবিক জীবন-যাপন। থমকে যায় নির্মাণাধীন বাড়ির কাজ, চাষাবাদ। সব কৃষি জমি বিক্রি করে উন্নত চিকিৎসার জন্য ভারতের মাদ্রাজ ও ভেলোরে যান। শুধু আধা বিঘার বসত ভিটাটি ছাড়া এখন আর কিছুই অবশিষ্ট নেই তাঁর। চিকিৎসার ব্যয় মেটাতে গিয়ে মাসুদের সন্তানদের লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছে। আজ তাঁর ছাদবিহীন ঘরের মতই মাসুদের মাথার উপর কোন ভরসারও ছায়া নেই। তাঁর সংসার চলছে না। রান্নার জন্য বাড়ির চুলাও নিয়মিত জ্বলে না।

অসুস্থ মাসুদের অসহায় স্ত্রী জানালেন, অর্থাভাবে স্বামীর চিকিৎসা বন্ধ। বাবার চিকিৎসার জন্য টাকা প্রয়োজন কিন্তু তাঁর ছেলে-মেয়েরা অসহায়। তাই তাঁরা দেশবাসীর সাহায্য কামনা করেছেন। মানব-দরদী মানুষের সাহায্য চান তাঁরা।

মাসুদের মুক্তিযোদ্ধা পিতার সহযোদ্ধারা এবং মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দও তাঁর চিকিৎসার জন্য দেশবাসীর কাছে আকুল আবেদন জানিয়েছেন।           

তাঁর চিকিৎসায় সবাই একটু একটু সাহায্য করলে বাঁচতে পারে এ যুবক ও তার পরিবার।

এআইজে/জেইউ


oranjee