ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১ |

 
 
 
 

সিলেট-৩ উপনির্বাচনে বিপুল ভোটে বিজয়ী নৌকার হাবিব

গ্লোবালটিভিবিডি ৯:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২১

সংগৃহীত ছবি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বিশাল ব্যবধানে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। ১৪৯ কেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি। এর মধ্যে নৌকা প্রতীকে হাবিব পেয়েছেন ৮৯ হাজার ৭০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৬০৪ ভোট।

সংসদ সদস্য মাহমুদুস সামাদের মৃত্যুতে শূন্য হওয়া এই আসনটিতে শনিবার (৪ সেপ্টেম্বর) উপনির্বাচনের ভোটগ্রহণ হয়। সকাল ৮টা থেকে আসনের ১৪৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়। তবে উপনির্বাচনের ভোটদানে ভোটার আগ্রহ একেবারেই কম দেখা গেছে। দু’তিনটি কেন্দ্র বাদে প্রায় সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল হাতে গোনা।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, বিএনপি থেকে বহিস্কৃত সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া। সকাল সোয়া ৮টায় নেতাকর্মীদের সাথে নিয়ে স্বস্ত্রীক ভোট প্রদান করেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। একই সময়ে বহিষ্কৃত বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী ভোট দিয়েছেন নিজ কেন্দ্র দাউদিয়া গৌছ উদ্দিন সিনিয়র মাদ্রাসায়।

ইভিএম মেশিন জটিলতায় সকালে ভোট দিতে পারেননি জাপা প্রার্থী আতিকুর রহমান আতিক। তবে দুপুরের পর তিনি ভোট দিতে সক্ষম হন। দুপুরে ভোট কারচুপি, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়াসহ নানা অভিযোগ করলেও ফল প্রকাশের পর হাবিবকে অভিনন্দন জানিয়েছেন জাপা প্রার্থী আতিক।

বিজয়ী প্রার্থী হাবিব শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি এই বিজয়ে সিলেট-৩ আসনের সকল ভোটার, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সকল নেতা-কর্মীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ কয়েস করোনায় মৃত্যুবরণ করায় গত ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে ইসি। এরপর দুই দফা ভোটগ্রহণের তারিখ পিছিয়ে শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার একাংশ নিয়ে গঠিত আসনটিতে মোট ১৪৯টি কেন্দ্রে প্রায় সাড়ে তিন লাখ ভোটারের এই আসনের সবকয়টি কেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এমএস/জেইউ 


oranjee