ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

 
 
 
 

দু:সময় কেটে যাবে: ঈদের শুভেচ্ছায় বিএনপি মহাসচিব

গ্লোবালটিভিবিডি ৯:২৭ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২০

ফাইল ছবি

দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার সন্ধ্যায় এক ভিডিও বার্তায় ফখরুল বলেন, এবারে রোজা ও ঈদ দুটোই একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ঈদের কোনো ধারণা পাইনি। তবু ঈদ, ঈদ-ই, আনন্দ।

তিনি বলেন, সবার সঙ্গে হয়ত নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্মীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়ত পারব না, সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কি? মনের যে কোণটাতে প্রিয়জনের বাস, ঠিক সেইখানে তো কোনো লকডাউন নেই।

ফখরুল বলেন, আমার নাতির সঙ্গে হয়ত কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়ত হবে আশা করছি। কারণ আমি এখন জুম (ইন্টারনেটে ভিডিওকলে কথা বলার অ্যাপ) করা শিখে গেছি। আপনারাও করুন।

তিনি বলেন, ঈদ মোবারক, সবাইকে ঈদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক ভয়, সামজিক দূরত্ব, অভাব-অনটন। তার উপরে আবার দক্ষিণে আম্পানের তাণ্ডব। এর মধ্যে ঈদ।

বিএনপি মহাসচিব বলেন, একটু মন খারাপ। আমাদের নেত্রী ম্যাডামের সঙ্গে দেখা হয়ত হবে না। যদিও উনি বাসায় আছেন। গত ঈদেও দেখা হয়নি, জেলে ছিলেন। জীবনে খারাপ দিন আসে আবার কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই অসুখকে হারিয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন, নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনে- ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহতা’লা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

এএইচ


oranjee

আরও খবর :