ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

দুই শর্তে মুক্তি পেলেন খালেদা জিয়া

গ্লোবালটিভিবিডি ৪:১২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

ফাইল ছবি

অবশেষে মুক্তি পেলেন দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। শর্ত সাপেক্ষে ৬ মাসের জন্য তাকে মুক্তি দিয়েছে সরকার।

বুধবার (২৫ মার্চ) বিকালে সকল আইনি প্রক্রিয়া শেষে তাকে মুক্তি দেওয়া হয়। এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তার।

তিনি জানান, বুধবার বিকাল ৪ টার দিকে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। বিএসএমএমইউর প্রিজন সেল থেকে খালেদাকে মুক্তি দেওয়ার পর তার পরিবারের সদস্যরা এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে গ্রহণ করেন।

দুই শর্তে ৬ মাসের জন্য মুক্তি পেয়েছেন কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তবে সাজা স্থগিত থাকায় অন্যান্য বন্দির মতো সাধারণ চলাচলের সুযোগ পাবেন না তিনি। শর্তসাপেক্ষে মুক্তি পাওয়ায় নিজ বাড়িতেই সীমাবদ্ধ থাকতে হবে তাকে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন।


এমএস


oranjee

আরও খবর :