ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ | ১২ জ্বিলকদ ১৪৪৫

মুন্সিগঞ্জে আ. লীগের দুইপক্ষের সংঘর্ষ: গুলিতে একজন নিহত

মুন্সিগঞ্জে আ. লীগের দুইপক্ষের সংঘর্ষ: গুলিতে একজন নিহত

গ্লোবাল টিভি ছবি

মো: রাজিবুল হাসান জুয়েল, মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের চরকেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে পারভেজ খান (২০) নামের একজন আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেn। 

গুলিবিদ্ধ অবস্থায় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে সূত্রে প্রাথমিকভাবে জানা গেছে। 

এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত আরও ৫ জন।

অপর গুলিবিদ্ধ মোহাম্মদ রাব্বিকে (১৯) মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়,স্থানীয় আধিপত্য নিয়ে ওই এলাকার আহম্মেদ গ্রুপ ও মামুন গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। ওই দুই গ্রুপই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

শনিবার ভোরে আহম্মেদ গ্রুপের লোকজন মামুন গ্রুপের লোকজনের বাড়িঘরে হামলা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে দুইজন গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৬ জন।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে পারভেজ খানের মৃত্যু হয়েছে বলে শুনেছি। 

এ ঘটনায় উভয়পক্ষের  কয়েকটি বাড়িঘরে ভাংচুরের বিষয়টি নিশ্চিত করেন তিনি। 

ওসি আরও জানান, ওই দুই গ্রুপই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আহম্মেদ গ্রুপ বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবের অনুসারী এবং মামুন গ্রুপ সাবেক সংসদ সদস্য এডভোকেট মৃণাল কান্তি দাসের অনুসারী। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত পারভেজ খান বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবের অনুসারী কর্মী।