ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪ | ১০ আষাঢ় ১৪৩১ | ১৭ জিলহজ ১৪৪৫

বইমেলায় তিন বইয়ের মোড়ক উন্মোচন

বইমেলায় তিন বইয়ের মোড়ক উন্মোচন

ছবি: গ্লোবাল টিভি

নিজস্ব প্রতিবেদক: এক বছর আগে পৃথিবীর মায়া ত্যাগ করে সুদূরে পাড়ি জমান প্রতিশ্রুতিশীল কবি টুটুল মাহমুদ। রবিবার তেমন এক দিনেই মেলায় আসে তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘জ্যোৎস্নামাখা কথার কাঁথা’। তার বন্ধুদের পক্ষ থেকে ভালোবাসার নিদর্শন স্বরূপ এই বইটি প্রকাশ করেছেন কাশফুল প্রকাশন থেকে এমএ সাঈদ। প্রচ্ছদ করেছেন রফিক উল্যাহ। ৫৩টি কবিতা সম্বলিত ৬৪ পৃষ্ঠার এই বইটির মূল্য ৩০০ টাকা (মেলায় ২২৫ টাকা)। 

তার প্রথম কাব্যগ্রন্থ ‘অন্তরীণ ভিতর’ প্রকাথিম হয়েছিলো ১৯৯৮ সালে।

সোমবার একুশে বইমেলার ‘গ্রন্থ উন্মোচন মঞ্চে’ কবি টুটুল মাহমুদের এই বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। নাট্যকার, অভিনেতা ও চিত্রশিল্পী রফিক উল্যাহর সভাপতিত্বে বইটির মোড়ক উন্মোচন করেন কবি ও সাংবাদিক আতিক হেলাল। এ সময় উপস্থিত ছিলেন প্রকাশক এমএ সাঈদ, কবি তারেক মাহমুদ, কবি রাব্বানী সরকার, শাহ আলম খসরু, রবিউল আলম রবি সরকার, শাহজাহান মোহাম্মদ, ইসমাইল হোসেন, সুমি প্রমুখ।

বইমেলায় একই সময়ে মোড়ক উন্মোচন করা হয় কবি রাব্বানী সরকারের পঞ্চম বই (কবিতা) ‘দুঃখ বহমান নদী হবো’এবং জিয়াউল হায়দারের চতুর্থ বই (কবিতা)  ‘কষ্টজলের পাণ্ডুলিপি’র। 

কবি রাব্বানী সরকারের কবিতার বই ‘দুঃখ বহমান নদী হবো’ প্রকাশ করেছে নবসাহিত্য প্রকাশনী। প্রচ্ছদ করেছে কারুধারা। ৫৪টি কবিতা সম্বলিত ৬৪ পৃষ্ঠার এই বইটির মূল্য ২০০ টাকা (মেলায় ১৫০ টাকা)। 

জিয়াউল হায়দারের ‘কষ্টজলের পাণ্ডুলিপি’ প্রকাশ করেছে প্রিয়জন সাহিত্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আসিফুজ্জামান আসিফ। ৪০টি কবিতা সম্বলিত ৪৮ পৃষ্ঠার এই বইটির মূল্য ২০০ টাকা (মেলায় ১৫০ টাকা)। 

এএইচ