ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ | ১৮ রমজান ১৪৪৫

নরসিংদীর আদালত থেকে আসামির পলায়ন

নরসিংদীর আদালত থেকে আসামির পলায়ন

ছবি: গ্লোবাল টিভি

মো: শফিকুল ইসলাম মতি, নরসিংদী: নরসিংদীতে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে নজরুল ইসলাম নামের এক নোট জালিয়াতি মামলার আসামি পালিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে নরসিংদী যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের সামনে এ ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আসামির খোঁজ পায়নি পুলিশ। এ ঘটনায় তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ জানায়, ২০০৯ সালের মনোহরদী থানার নোট জালিয়াতি মামলার আসামি নজরুল ইসলাম জামিনে বের হয়ে ২০১৪ সাল থেকে পলাতক ছিলেন। একই বছর আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। নজরুল বৃহস্পতিবার দুপুরে যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক নাহিদুর রহমান তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে কাঠগড়া থেকে নেমে দায়িত্বে নিয়োজিত থাকা পুলিশ সদস্যকে ফাঁকি দিয়ে কৌশলে পালিয়ে যান নজরুল।

তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন। বলেন, অভিযুক্তের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং দায়িত্বরত পুলিশের গাফিলতি আছে কি না খতিয়ে দেখা হচ্ছে। গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সহকারী পাবলিক প্রসিকেউটর আসাদ আলী বলেন, যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের সহকারী জজ নাহিদুর রহমান আসামির জামিন নামঞ্জুর করে হাজতে পাঠানোর রায় ঘোষণা করার পর কৌশলে আদালত থেকে পালিয়ে যান আসামি। দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল বয়স্ক হওয়ায় কানে কম শোনেন এবং তিনি বুঝে উঠার আগেই ঘটনা ঘটে যায়। 

এএইচ
গ্লোবাল টিভি বিডি