ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩ | ১৩ মাঘ ১৪২৯ | ৫ রজব ১৪৪৪

আজ জিতলেই শেষ ষোলোতে সৌদি আরব

আজ জিতলেই শেষ ষোলোতে সৌদি আরব

ফাইল ছবি

আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দেয়া সৌদি আরব পরের ম্যাচেই ২-০ গোলে হেরে যায় পোল্যান্ডের কাছে। তবে এখনো নক আউটে নাম লেখানোর সুযোগ আছে সৌদিদের সামনে।

আজ মেক্সিকোকে হারাতে পারলেই দ্বিতীয়বারের মতো পরের রাউন্ডে পা পড়বে সৌদির। মেক্সিকোর সঙ্গে ড্র করলেও শেষ ষোলোয় জায়গা করে নিতে পারবে তারা। সে ক্ষেত্রে গ্রুপের অন্য ম্যাচে আর্জেন্টিনাকে হারতে হবে পোল্যান্ডের কাছে।

নক আউটে যাওয়ার এমন সুযোগ কাজে লাগাতে মরিয়া সৌদি কোচ হার্ভ রেনার্দ। বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগে হয়তো কেউই ভাবেনি আমরা উঁচু পর্যায়ের ফুটবল খেলতে পারি। কিন্তু আমরা তা করে দেখিয়েছি। মেক্সিকোর বিপক্ষে আমরা শেষ মিনিট পর্যন্ত চেষ্টা করে যাব এবং হাল ছাড়ব না।’

পোল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হেরে গেছে মেক্সিকো। সর্বশেষ সাত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার অভিজ্ঞতা নেই তাদের। কিন্তু এবার শেষ ষোলোয় পা রাখতে হলে সৌদি আরবের বিপক্ষে তাদের জিততেই হবে। তবে শুধু নিজেদের ম্যাচ জিতলেই হবে না, পাশাপাশি গ্রুপের অন্য ম্যাচের ফলও আসতে হবে তাদের অনুকূলে। পোল্যান্ড যদি আর্জেন্টিনাকে হারিয়ে দেয় তাহলে নিশ্চিতভাবেই শেষ ষোলোর টিকিট পাবে মেক্সিকানরা। 

এএইচ