ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩ | ১৩ মাঘ ১৪২৯ | ৫ রজব ১৪৪৪

২০ বছর পর ভালুকা আ. লীগের সম্মেলন: শেষ বেলায় স্থগিত

২০ বছর পর ভালুকা আ. লীগের সম্মেলন: শেষ বেলায় স্থগিত

ছবি: গ্লোবাল টিভি

মো: শাহিদুজ্জামান সবুজ, ভালুকা (ময়মনসিংহ): দীর্ঘ ২০ বিশ বছর পর ভালুকা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শেষ বেলায় এসে মাত্র এক দিন আগে স্থগিত হয়ে গেছে। এতে ভাটা পড়েছে সম্মেলন ঘিরে নেতাকর্মীদের উৎসাহ-আনন্দে। 

৩০ নভেম্বর  ভালুকা সরকারি কলেজ মাঠে এ সম্মেলন  হওয়ার দিন ধার্য ছিলো। এ উপলক্ষে পদপ্রত্যাশীদের ব্যানার-ফেস্টুনে ভরে যায় ভালুকার রাস্তাঘাট। নেতাকর্মীদের মাঝে ছিল উৎসবের আমেজ। দোকান ও চায়ের স্টলসহ সর্বত্র আলোচনায় সরগরম ছিল, কারা আসছেন আওয়ামী লীগের নেতৃত্বে। কিন্তু তা শেষ বেলায় স্থগিত করা হয়েছে। 

নেতাকর্মীদের দাবি, শেষ মুহূর্তে সম্মেলন স্থগিত করায় দল হিসেবে ভালুকা আওয়ামী লীগ ক্ষতিগ্রস্ত হয়েছে। 

দলীয় সূত্রে জানা যায়, ভালুকা আওয়ামী লীগের চলমান কমিটি গঠন করা হয়েছিল ২০০৩ সালের ৩০ ডিসেম্বর। ২০ বছর আগের ৭৩ সদস্যবিশিষ্ট কমিটির অনেকেই পৃথিবীর মায়া ত্যাগ করে পাড়ি জমিয়েছেন পরপারে। উপজেলা ও কয়েকটি ইউনিয়নে সভাপতির দায়িত্ব চলছে ভারপ্রাপ্ত দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে। চলতি সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা প্রাণচাঞ্চল্য ফিরে পায়। বিলবোর্ড, ফেস্টুন এবং ব্যানারে প্রচারণা চালাচ্ছিলেন দলীয় পদপ্রত্যাশীরা। সম্মেলনে আগত জাতীয় নেতাদের স্বাগত জানিয়ে শতাধিক তোরণ নির্মিত হয় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে। 

শিল্পাঞ্চল খ্যাত ভালুকা উপজেলা নানা কারণেই গুরুত্বপূর্ণ। এ ছাড়াও এই আসনে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য থাকায় আওয়ামী লীগের নেতৃত্বের প্রতিযোগিতা তুমুল পর্যায়ে। কিন্তু শেষ বেলায় সম্মেলনের এক দিন আগে তা স্থগিত করায় তা নেতাকর্মীদের মনে প্রবল আঘাত হয়ে এসেছে। 

এএইচ