ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

জাতীয় পতাকার অবমাননার প্রতিবাদে বরগুনায় মানববন্ধন

জাতীয় পতাকার অবমাননার প্রতিবাদে বরগুনায় মানববন্ধন

ছবি: গ্লোবাল টিভি

হিমাদ্রি শেখর কেশব,বরগুনা: জাতীয় পতাকার অবমাননার প্রতিবাদে বরগুনায় ‘চেতনায় মুক্তিযুদ্ধ’-এর আযোজনে ও বরগুনা প্রেসক্লাবের সহযোগিতায় রবিবার বরগুনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়। 

এ সময় বক্তারা বলেন, বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় আমাদের জাতীয় পতাকার বিধিমালা লঙ্ঘন করে যত্রতত্র প্রিয় দলের পতাকার সাথে আমাদের জাতীয় পতাকা ব্যবহার করতে দেখা যাচ্ছে। কোনোরূপ আকার-প্রকার-পরিমাপ ও নীতিমালার তোয়াক্কা না করেই অহরহ এই কাজটি করে যাচ্ছে। এতে অবমাননা করা হচ্ছে আমাদের রক্তে কেনা জাতীয় পতাকাকে। 

প্রশাসনের নীরব ভূমিকার সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন,  যাদের এ বিষয়গুলো দেখার কথা তারা দেখছেন না। বিলম্ব না করে জাতীয় পতাকা অবমাননাকারীদের শাস্তির জন্য নেতৃবৃন্দ জোর দাবি জানান।

পরে বরগুনা মুক্তিযুদ্ধ জাদুঘর-এর ট্রাস্টি চিত্ত রঞ্জন শীল, জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল, মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল হাফিজ, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান, বাংলাদেশ মহিলা পরিষদের সভানেত্রী নাজমা বেগম, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হোসেন হাওলাদার, জাগো নারীর প্রধান নির্বাহী হোসনেয়ারা হাসি, বরগুনা খেলাঘরের সাধারণ সম্পাদক মুশফিক আরিফ ও ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সভাপতি সুমন শিকদার প্রমুখের স্বাক্ষরিত স্মারকলিপি প্রতিবাদী সমাবেশ ও মানববন্ধন শেষে বরগুনা জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।

এএইচ