ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ১৫ মাঘ ১৪২৯ | ৭ রজব ১৪৪৪

ময়মনসিংহে মার্কসবাদী বাসদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ময়মনসিংহে মার্কসবাদী বাসদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ছবি: গ্লোবাল টিভি

রিপন গোয়ালা অভি, ময়মনসিংহ: বাসদ (মার্কসবাদী) দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং রুশ সমাজতান্ত্রিক বিপ্লব বার্ষিকী উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহে। বৃহস্পতিবার নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে বিকাল ৪টা থেকে সমাবেশ শুরু হয়। সমাবেশের শুরুতে সাংস্কৃতিক পরিবেশনা করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ। 

এরপর নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক কমরেড শেখর রায়ের সভাপতিত্বে এবং জেলা ফোরামের সদস্য অজিত দাসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা। 

কমরেড মাসুদ রানা তার বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামি লীগ সরকার ২০১৮ সালের ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। সরকার জনগণের ভোটাধিকারসহ সকল গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, ডিজিটাল নিরাপত্তা আইনে আটক এবং দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে জনগণের উপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। আরেকদিকে দূর্নীতি লুটপাটের মাধ্যমে দেশের বৃহৎ পুঁজিপতি গোষ্ঠীর স্বার্থে উন্নয়নের নামে লুটপাটের মহোৎসব করেছে। এই লাগামহীন দূর্নীতি ও লুটপাটের ফলে জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। 

তিনি বলেন, সংসারের খরচ মেটাতে মানুষ আজ দিশেহারা। ফলে জনগণের ভোটাধিকার, মত প্রকাশের অধিকার, বিচার পাওয়ার অধিকার এবং স্বাভাবিক জীবনযাপনের অধিকার আদায়ে আওয়ামী ফ্যাসিবাদী সরকার পতনের আন্দোলনের বিকল্প নেই। জিনিসপত্রের মূল্যবৃদ্ধিসহ সকল অন্যায়ের বিরুদ্ধে জনগণের বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলে আন্দোলনকে শক্তিশালী করতে হবে। 

এএইচ