ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

জামালপুরে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকার আদলে বাড়ি

জামালপুরে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকার আদলে বাড়ি

ছবি: গ্লোবাল টিভি

ফিরোজ শাহ, জামালপুর: কাতারে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরুর আগেই জামালপুরের ইসলামপুরে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা আর প্রিয় খেলোয়াড়দের ছবিতে নিজেদের বাড়ি রাঙিয়েছেন ব্রাজিল-আর্জেন্টিনার দুই ভক্ত। আর বাড়ি দুটি দেখতে প্রতিদিন ভিড় করছেন দূরদুরান্ত থেকে আসা  মানুষজন।

আগামী ২১ নভেম্বর শুরু হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর কাতার বিশ্বকাপ। তবে বিশ্বকাপ ফুটবলের আসর না বসতেই জামালপুরে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। জামালপুরের ইসলামপুর উপজেলার চরদাদনা গ্রামের ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্না। নিজের বাড়িকে সাজিয়েছেন ব্রাজিলের পতাকার রঙ্গে। প্রিয় খেলোয়ার নেইমার, পেলে, রোনলদিনহোর ছবি ঠাঁই পেয়েছে সেই বাড়ির দেয়ালে। 

অপর দিকে প্রতিবেশী শামীম হাসান প্রিয় দল আর্জেন্টিনাকে ভালোবেসে নিজের বসতঘর রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার আদলে। সেখানে ঠাঁই পেয়েছে প্রিয় খেলোয়ার নিউলেন মেসি আর ফুটবল জাদুকর ম্যারাডোনার ছবি। দুই ভক্তের বাড়ি দেখতে প্রতিদিন দূরদুরান্ত থেকে আসা মানুষ ভিড় করছেন চরদাদনা গ্রামে। ইতিমধ্যেই চরদাদনা গ্রামের ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন, প্রতিদিন জড়িয়ে পড়ছেন তর্ক-বিতর্কে। আর্জেন্টিনা সমর্থকদের দাবি, ব্রাজিল সমর্থক মুন্না তাদের দেখাদেখি তার বাড়ি ব্রাজিল পতাকায় সাজিয়েছেন, আর এবারের বিশ্বকাপের শিরোপা মেসির হাতেই উঠবে।

এদিকে বাড়ি দুটির চিত্রশিল্পী স্বপন মিয়া বলেন, আমি আর্জেন্টিনা সমর্থক হওয়ায় শামীম তার নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকা আদলে রাঙানোর জন্য আমার কাছে ইচ্ছা প্রকাশ করলে বিনা পয়সায় তার বাড়িটি আর্জেন্টিনা পতাকা আদলে এঁকে দেই। কিছুদিন পর তার দেখাদেখি প্রতিবেশী মুন্নাও তার বাড়িটি ব্রাজিলের পতাকা আদলে রং করে দিতে বললে আর্জেন্টিনা সমর্থক হলেও ফুটবলের প্রতি ভালোবাসা থেকে তার বাড়িও আমি এঁকে দেই। 

আর্জেন্টিনা ভক্ত শামীম হাসান ও  ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্না বলছেন, প্রিয় দেশ ও খেলোয়াড়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতেই নিজেদের বাড়ি দুই দেশের পতাকার আদলে রাঙিয়েছেন তারা। 

এএইচ