ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ১৫ মাঘ ১৪২৯ | ৭ রজব ১৪৪৪

নওগাঁয় বিএনপির কাউন্সিলে হামলার অভিযোগ

নওগাঁয় বিএনপির কাউন্সিলে হামলার অভিযোগ

ছবি: গ্লোবাল টিভি

কাজী কামাল হোসেন, নওগাঁ: নওগাঁ জেলার রানীনগরে একটি ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিল চলাকালে আওয়ামী লীগের কর্মীদের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি।

বৃহস্পতিবার জেলা বিএনপির কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে লিথিত বক্তব্য পেশ করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বায়েজিদ হোসেন পলাশ।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টায় যখন রানীনগর উপজে লার সদর ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিল চলছিল, তখন স্থানীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা ন্যাক্কারজনকভাবে হামলা চালায়। সম্মেলনের চেয়ার টেবিল ভেঙে ফেলা হয়। নেতা-কর্মীদের বেধড়ক মারপিট করা হয়। এতে কমপক্ষে ২০/২৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় মশিউর রহমান মোজন এবং আবেদ আলী নামের দুই নেতাকে মারাত্মক আহত অবস্থায় নওগাঁ জেলা সদরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বক্তব্যে আরও বলা হয়, বিএনপির আসন্ন রাজশাহী মহাসমাবেশকে বানচাল করার জন্য স্থানীয় এমপি আনোয়ার হোসেন হেলালের নির্দেশে বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই পরিকল্পিতভাবে ন্যাক্কারজনক এই হামলা করা হয়েছে। ঘটনার পর থানায় মামলা করতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি নেতাদের থানায় প্রবেশ করতে দেয়নি। নিরুপায় হয়ে তারা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।

এ ব্যপারে স্থানীয় এমপি আনোয়া হোসেন হেলাল অভিযোগ প্রত্যাখান করে বলেছেন, আওয়ামী লীগের কোন নেতাকমী এই হামলার সাথে জড়িত নয়। এটা তাদের দলীয় কোন্দলের জের ধরে সংঘটিত হয়েছে। 

এএইচ