ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

বরগুনায় আওয়ামী লীগের সভাপতি শমভু, সেক্রেটারি জাহাঙ্গীর

বরগুনায় আওয়ামী লীগের সভাপতি শমভু, সেক্রেটারি  জাহাঙ্গীর

ছবি: গ্লোবাল টিভি

হিমাদ্রি শেখর কেশব, বরগুনা: বরগুনা জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভুকে সভাপতি ও সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর কবীরকে পুনরায়  সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকুকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। 

দীর্ঘ ৮ বছর পর বুধবার বরগুনা জেলা আওয়ামী লীগের ৮ম ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক নিরীক্ষণ কমিটির সভাপতি ও সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ। বেলা ১১টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। 

সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের পর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিম।  
বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কার্যবিনর্বাহী সংসদের সদস্য গোলাম রব্বানী চিনু, মো. আনিসুর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন।

সম্মেলন শুরুর প্রায় দুই ঘণ্টা পর সভামঞ্চে উপস্থিত হন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি তার বক্তব্যে বলেন, খেলা হবে, এবার খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে। হাওয়া ভবনের যুবরাজ বসে আছে টেমস নদীর পাড়ে, আর বস্তায় বস্তায় দুবাই থেকে টাকা পাঠাচ্ছে। তবে এখন টাকা কমে যাওয়ায় ফকরুল সাহেবের গলার আওয়াজ একটু কমেছে। 

তিরি আরও বলেন,  বিএনপির মহাসচিবরা শুধু মিথ্যে কথা বলে। মিথ্যে কথা বলার কারণে মন্নান ভূঁইয়া থেকে শুরু করে যে ক’জন মহাসচিব মারা গেছেন, তাদের প্রত্যেকেই গলায় ক্যান্সার হয়ে মারা গেছেন। শুনেছি, ফকরুল সাহেবের গলায়ও নাকি হয়েছে। 

নেতা-কর্মীদের উদ্দেশ্যে  তিনি বলেন, আপনারা প্রস্তত থাকবেন। গোটা ডিসেম্বরে, পুরো বিজয়ের মাস আপনাদের মাঠে থাকতে হবে। আপনারা প্রস্তত থাকবেন। 

এএইচ