ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ১৫ মাঘ ১৪২৯ | ৭ রজব ১৪৪৪

আশুলিয়ায় একই গ্রামের ১০টি বাড়িতে আগুন

আশুলিয়ায় একই গ্রামের ১০টি বাড়িতে আগুন

ফাইল ছবি

ঢাকার আশুলিয়ায় দুই ঘণ্টার ব্যবধানে একই গ্রামের ১০টি বাড়িতে আগুন লেগেছে। এই অগ্নিকাণ্ডে কোনো মানুষ হতাহত না হলেও একজনের গোয়ালে চারটি ছাগল দগ্ধ হয়েছে। অনেকের ঘরে আসবাপত্রসহ জমির দলিল পুড়ে গেছে। 

ঢাকার আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের বাইদগাঁও গ্রামে শনিবার (৫ নভেম্বর) দিবাগত রাত ২টা থেকে ৪টার দিকে এই আগুন লাগে। 

শিমুলিয়ার ইউনিয়নের পাশে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় গত ২৮ জুলাই একই কায়দায় তিন গ্রামের নয়টি বাড়িতে আগুন দিয়েছিল দুর্বৃত্তরা। এবার বাইদগাঁও গ্রামের হযরত আলী, শওকত আকবর, আজিজুল হক, মৃত মফিজ উদ্দিন, শাহাবুদ্দিন, দিপু, আক্কাস প্রফেসর, মিয়াজ উদ্দিন এবং চাতৈলভিটি এলাকার আলাল মাস্টার ও নূর মোহাম্মদের বাড়িতে আগুন লাগে। 

ভুক্তভোগী হযরত আলী মাস্টার বলেন, তার বাড়ির গোয়াল ঘর থেকে রাত ৩টার দিকে ছাগলের চিৎকার শুনে ছোট মেয়ে জেগে ওঠে এবং তারাও জেগে উঠেন। ঘরের বাইরে গিয়ে দেখেন, গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নেভান। আগুনে গোয়াল ঘরে থাকা তাঁর চারটি ছাগল কিছুটা দগ্ধ হয়। পরে ছাগলগুলো জবাই করা হয়। তারা এখন চরম আতঙ্কে রয়েছেন। 

খবর পেয়ে ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শনে এসে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, নিশ্চয় এটা পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড। কোনো সন্ত্রাসী গোষ্ঠী তাদের শক্তির জানান দিতে এমন ঘটনা ঘটাতে পারে। 

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ বলেন, এক বাড়ি থেকে আরেকটি বাড়ির দূরত্ব ২০০ থেকে ৫০০ গজ। ফলে তদন্ত ছাড়া বিষয়টি নিয়ে এখন কোনো ধারণা দেয়া সম্ভব নয়।

এএইচ