ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে: খাদ্যমন্ত্রী

দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে: খাদ্যমন্ত্রী

ছবি: গ্লোবাল টিভি

কাজী কামাল হোসেন, নওগাঁ: ভেড়ার পালন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের স্বাবলম্বী হতে এবং দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ রবিবার (৬ নভেম্বর) নিয়ামতপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প-এর আওতায় ভেড়া ও ভেড়ার গৃহ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, সকলের জন্য পর্যাপ্ত নিরাপদ প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নয় পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানারকম ভাতা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে।

সাধন চন্দ্র বলেন, কৃষকের বিষয়টি অনুধাবন করে উৎপাদন বাড়াতে মনোযোগী হতে হবে। দেশে সারের অভাব নেই। সরকার সার আমদানিতে ৪৮ হাজার কোটি টাকা ভর্তূকি দিচ্ছে। 

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ফারুক সুফিয়ানের  সভাপতিত্বে  অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, নওগাঁ জেলা প্রাণিসম্পদ অফিসার মো: মহির উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ডা. মো : ইয়ামিন আলী।

পরে মন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৪০০ পরিবারের মাঝে ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ করেন।

এএইচ