ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩ | ১৩ মাঘ ১৪২৯ | ৫ রজব ১৪৪৪

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা

চিকিৎসার জন্য  সিঙ্গাপুরে সোহেল রানা

ফাইল ছবি

চলচ্চিত্র অভিনেতা সোহেল রানার চোখের অস্ত্রোপচার করা হবে। আগামীকাল মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানীয় সময় বিকেল ৩ টার দিকে অস্ত্রোপচার শুরু হবে।

 সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ বলেন, বাংলাদেশের একটি বেসরকারি হাসপাতালে অভিনেতা সোহেল রানার চোখের ছানি অপারেশন করা হয়েছিল। কিন্তু চিকিৎসক অস্ত্রোপচার সফল দাবি করলে সেখানে বড় ধরনের ত্রুটি থেকে যায়।

মাশরুর বলেন, ‘আমার বাবাকে ছানি অপারেশনের জন্য রাজধানীর নামকরা বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ছানি অপারেশনের পরেই চোখে জটিলতা দেখা দেয়। তারা আমাকে যে ডিসচার্জ পেপার দেয় সেখানে বলা হয়েছে সফল অপারেশন। এও বলেছিল আরেকটা লেন্স বসাতে হবে। তারা দ্বিতীয় সার্জারি করে তাদের ভুলকে পাশ কাটাতে চাইছে, কিন্তু এটা আমি কেন হতে দেব? কেন এতো ঝুঁকি নেব? তারা ভুল করেছে। মাউন্ট এলিজাবেথএর চিকিৎসকেরা বিষয়টি দেখেছেন। তাই দ্রুত অপারেশনের ব্যবস্থা নিয়েছেন।’

রবিবার রাতের ফ্লাইটে বাবাকে নিয়ে সিঙ্গাপুর গিয়েছেন মাশরুর পারভেজ। সঙ্গে সোহেল রানার স্ত্রীও রয়েছেন। 

সোহেল রানার পারিবারিক নাম মাসুদ পারভেজ। চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে ‘সোহেল রানা’ নামে পরিচিত হন তিনি। ১৯৭২ সালে মাসুদ পারভেজ নামে চলচ্চিত্র প্রযোজনা করেন।

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ সিনেমার প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন তিনি। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’র একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’র নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং একই সিনেমার মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন। 

এএইচ