ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ | ২৬ মাঘ ১৪২৯ | ১৮ রজব ১৪৪৪

তৌফিক-ই-এলাহী যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত কথা: তথ্যমন্ত্রী

তৌফিক-ই-এলাহী যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত কথা: তথ্যমন্ত্রী

ছবি: গ্লোবাল টিভি

সরকার দিনের বেলায় বিদ্যুৎ বন্ধের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহদ। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী রবিবার এক অনুষ্ঠানে বলেছিলেন, সরকার দেশের কৃষি ও শিল্প খাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। এই দুই খাতের সুরক্ষায় যা যা দরকার সরকার তা করবে। এ জন্য প্রয়োজনে দিনেরবেলায় বিদ্যুৎ ব্যবহার বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন।

এ বিষয়ে প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ‘তৌফিক-ই-এলাহী সাহেব যেটি বলেছেন, সেটি তার ব্যক্তিগত কথা এবং তিনিই তার ব্যাখ্যা দিতে পারবেন, সরকারের এ ধরনের কোনো সিদ্ধান্ত নেই।’

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না—বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, “২০১৮ সালে বিএনপি ডান-বাম, অতিডান-অতিবাম সবাইকে নিয়ে, ড. কামাল হোসেনকে ‘হায়ার’ করে ঐক্য করে মাত্র পাঁচটি আসন পেয়েছিল। আমার আশঙ্কা, ফখরুল সাহেবের এই ১০ আসনের বক্তব্য তাদের বেলায় ঘটে কি না।”

হাছান মাহমুদ বলেন, আসলে বিএনপি তো দুই হাজার মানুষের সমাবেশ করে, এখন যখন ১০-১৫ হাজার মানুষ দেখেছে তখন বক্তৃতা দিতে গিয়ে একটু খেই হারিয়ে ফেলেছে, এই হচ্ছে ঘটনা।

জাতীয় পার্টির চেয়ারম্যান এবং জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের সরকারের বিরুদ্ধে কড়া বক্তব্য দিচ্ছেন—এ বিষয়ে প্রশ্ন করলে মন্ত্রী হাছান বলেন, ‘আসলে জাতীয় পার্টিকে তো নানাজনে ‘বি টিম’ বলে, তাই উনারা যে বিরোধী দল এটি দেখানোর জন্য তিনি কিছু কড়াকড়া বক্তব্য রাখছেন, এটি ভালো। 

এএইচ