ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ১৫ মাঘ ১৪২৯ | ৭ রজব ১৪৪৪

স্বর্ণালী সাহিত্য পরিষদের নতুন কমিটি ঘোষণা

স্বর্ণালী সাহিত্য পরিষদের নতুন কমিটি ঘোষণা

ছবি: গ্লোবাল টিভি

নিজস্ব প্রতিবেদক: স্বর্ণালী সাহিত্য পরিষদের প্রথম বর্ষপূতি উপলক্ষে সংগঠনটির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় রাজধানীরে কাজীপাড়ায় লিটল ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত সাহিত্যসভায় এই নতুন কমিটি অনুমোদন ও ঘোষণা করা হয়। 

কবি ও সাংবাদিক আতিক হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক মনজু খন্দকার। দৈনিক আলোকিত প্রতিদিন ও অন্যধারা পত্রিকার সম্পাদক ড. সৈয়দ রনো ছিলেন প্রধান আলোচক। বিশেষ আলোচক ছিলেন লিটল ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ তোফায়েল আহাম্মেদ তানজীর। পঠিত লেখার উপর আলোচনা করেন কবি রবিউল মাশরাফী। বিশেষ অতিথি ছিলেন কবি হাবিবুর রহমান, সাংবাদিক সি কে সরকার ও বাংলাদেশ ব্যাংকের  সাবেক কর্মকর্তা আবদুর রশিদ প্রামাণিক।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা কবি শামীমা রোজী। তিনি প্রস্তাবিত নতুন কমিটি উপস্থাপন করেন এবং সর্বসম্মতিক্রমে তা অনুমোতদিত হয়।

ছড়াকার শফিকুল আলম টিটনের সঞ্চালনায় স্বরচিত লেখা পাঠ ও আলোচনায় আরো অংশ নেন, সাবেক সেনাকর্মকর্তা আবুল কালাম আজাদ, কবি রাবেয়া সুলতানা, সাধন কুণ্ডু, এম এ হালিম খান, এইচএম হাসান মাহমুদ, মোহাম্মদ শামীম মিয়া, হাসান কামরুল, সবিনয় সরকার প্রমুখ। সঙ্গীত পরিবেশন করেন শিরিন জান্নাত।

স্বর্ণালী সাহিত্য পরিষদের ঘোষিত নতুন কমিটি নিম্নরূপ - 
উপদেষ্টা: আতিক হেলাল, সন্দীপক মল্লিক, রবিউল মাশরাফী, শাহজাহান মোহাম্মদ, তোফায়েল আহমেদ তানজীর, ক্যামেলিয়া আহমেদ, সি কে সরকার, আবুল কালাম আজাদ, মোশাররফ হোসেন, আবদুর রশিদ প্রামাণিক,  মুসাফির মজনু,
মনোয়ার হোসেন মনি, আনিসুজ্জামান লিটু।

নির্বাহী কমিটি:  সভাপতি শামীমা রোজী, সহসভাপতি আনযাম সরকার, আঞ্জুমান আরা, সাধারণ সম্পাদক শফিকুল আলম টিটন, যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আহমেদ, অর্থ সম্পাদক আলমগীর আলম, সাংগঠনিক সম্পাদক সাধন কুন্ডু এবং  নির্বাহী সদস্য রোজী খান, শামীমা নাসরীন, রাবেয়া সুলতানা, এমএ হালিম খান, শিরিন জান্নাত, সৈয়দা উলফাত।    

এএইচ