ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

১০ বছরেও চালু হয়নি শার্শার গোড়পাড়া হাসপাতাল

১০ বছরেও চালু হয়নি শার্শার গোড়পাড়া হাসপাতাল

ছবি: গ্লোবাল টিভি

মো. রাসেল ইসলাম, বেনাপোল, যশোর: নির্মাণের ১০ বছর পরও চালু হয়নি শার্শা উপজেলার গোড়পাড়া বাজারে অবস্থিত ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাসপাতাল। এতে জরুরী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। দীর্ঘদিন বন্ধ থাকায় হাসপাতালের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। 

আজহ রবিবার ২৩ অক্টোবর সরেজমিনে গিয়ে দেখা যায়, সীমান্তবর্তী শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নের গোড়পাড়ায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল ১০ বছর পরও কার্যক্রম শুরু না হওয়ায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। এদিকে হাসপাতালের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। ময়লা আর্বজনায় ভরে গেছে হাসপাতাল চত্বর। 

এলাকাবাসীরা বলেন, দীর্ঘদিন ধরে হাসপাতালটি পড়ে থাকায় মাদকসেবীদের আখড়া বসে প্রতিনিয়ত। আমাদের জরুরী চিকিৎসা সেবা নিতে নাভারণ অথবা যশোরে যেতে হয়। অনেক সময় পথের মধ্যেই রোগী মারা যায়। এই হাসপাতালের কার্যক্রম চালু থাকলে আমরা জরুরী চিকিৎসা পেতাম। আশা করেছিলাম জরুরী চিকিৎসা সেবা পাবো। কিন্তু আমরা নিরাশায় আছি এই হাসপাতাল নিয়ে। হাসপাতাল থাকার পরেও চিকিৎসা সেবা নিতে যেতে হয় বহুদুরে। তাহলে আমাদের এখানে হাসপাতাল থেকে লাভ কি? অসুস্থ রোগীদের এই হাসপাতালের সামনে দিয়ে বিভিন্ন যানবহনে করে শহরে নিয়ে যায়, এটা আমাদের জন্য দুঃখজনক! আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে হাসপাতালটি দ্রুত চালু করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

যশোর সিভিল সার্জেন ডাঃ শেখ আবু শাহীন গ্লোবাল টেলিভিশনকে জানান, শার্শার গোড়পাড়ায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাসপাতালটি নির্মাণ হয়েছিল স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে। আমরা পরিবার পরিকল্পনা বিভাগের কাছে হাসপাতালটি বুঝিয়ে দিয়েছি। কেন এখনও চালু করা হয়নি, এটা পরিবার পরিকল্পনা বিভাগ বলতে পারবে।

এএইচ