ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ | ৯ রজব ১৪৪৪

মিশিগানে তারকা ক্রিকেটারদের উপস্থিতিতে এমসিসি টুর্নামেন্ট শুরু

মিশিগানে তারকা ক্রিকেটারদের উপস্থিতিতে এমসিসি টুর্নামেন্ট শুরু

ছবিঃ: গ্লোবাল টিভি

সৈয়দ আসাদুজ্জামান সুহান, মিশিগান, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামেক সিটির গেইটস অব কলম্বাসের হল রুমে অত্যন্ত জাঁকজমকপূর্ণ আয়োজনে মোটর সিটি ক্রিকেট চ্যাম্পিয়নশিপ-২০২২ উদ্বোধন হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক ঝাঁক সাবেক তারকা ক্রিকেটার।

বুধবার হ্যামট্রামেক সিটির গেইটস অব কলম্বাসের হল রুমে এমসিসি টি২০ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০টি দলের উপস্থিতিতে আয়োজন করা হয় উদ্বোধন অনুষ্ঠান। এছাড়াও মিশিগানের ক্রিকেট অনুরাগী বিশিষ্টজন, স্থানীয় সাংবাদিক ও সুধি মহল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন নাজিয়া জাহান ও রুম্মান আহমেদ স্বাগত। শুভেচ্ছা বক্তব্য রাখেন এমসিসি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির সভাপতি মোশারফ চৌধুরী লিটু ও সাধারণ সম্পাদক তায়েফুর রহমান বাবু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার ইমরুল কায়েস, আরিফুল হক, সৈয়দ রাসেল, নাদিফ চৌধুরী, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দী শুভ, ইলিয়াস সানী, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহি, মেহরাব হোসেন জুনিয়র। 

আয়োজকরা জানান, তারকা ক্রিকেটার নাসির হোসেন ও তাপস বৈশ্য বর্তমানে যুক্তরাষ্ট্রে নিজ দলের সাথে থাকলেও উদ্বোধনী অনুষ্ঠানে আসতে পারেননি। উদ্বোধনী অনুষ্ঠানে টুর্নামেন্টের থিম সং বাজানো হয়। এছাড়াও ছিল মনোরঞ্জন সংগীত পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ বাঙালি খাবারে ডিনার।

এবারের টুর্নামেন্টে ১০ টি দলের মধ্যে ৯টি দল যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে অংশগ্রহণ করছে আর  ইংল্যান্ড থেকে ১টি দল। আজ ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ১ম রাউন্ডের খেলা শুরু হচ্ছে। ফাইনাল ম্যাচটি হবে ৪ সেপ্টেম্বর রবিবার। এবারের টুর্নামেন্টে প্রাইজমানি ৫৫ হাজার ডলার। 

খেলায় অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে ফ্রেন্ডস ইউনাইটেড অব নিউইয়র্ক, এশিয়া ইউনাইটেড, লন্ডন রাইডারস, মিশিগান চিতাস, মোটরসিটি ইউনাইটেড, জর্জিয়া টাইগারস, মিশিগান রেপটরস, ডেট্রয়েট রয়েলস, বাংলাদেশ টাইগারস অব ইউএসএ, টারমিনেটরস সিসি।

এএইচ