ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৬৬৭৬

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৬৬৭৬

ছবিঃ: গ্লোবাল টিভি

দেশে ২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৭৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ২০.৮৮ শতাংশ। আগের দিন এই সংখ্যা ছিল ৫২২২ জন। এক দিনের ব্যবধানে শনাক্ত বেড়েছে প্রায় ৩ শতাংশ। ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৫৪। এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় ৪২৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠেছেন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে ৮৫৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৪৩১টি নমুনা সংগ্রহ এবং ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক  ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৯৮ জন এবং নারী ১০ হাজার ১৫৬ জন।

জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জ (জিআইএসএআইডি) বলছে, বাংলাদেশে আরো ২২ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এর ফলে দেশে ওমিক্রন ধরন শনাক্ত কভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫।

এএইচ