ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

লজ্জার ব্যাটিং, ফলো-অনে বাংলাদেশ

লজ্জার ব্যাটিং, ফলো-অনে বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডের গড়া ৫২১ রানের জবাবে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে ১২৬ রানে গুটিয়ে গিয়ে ফলোঅনে পড়েছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৭ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। শাদমান ইসলাম ৭, নাজমুল হোসেন শান্ত ৪, লিটন দাস ৮ রান করতে পারলেও রানের খাতা খুলতে পারেননি অধিনায়ক মুমিনুল হক ও নাঈম শেখ।

ষষ্ঠ উইকেটে ৬০ রানের জুটি গড়েন ইয়াসির আলী রাব্বি ও নুরুল হাসান সোহান। সোহান ৪১ রানে ফিরলেও একমাত্র রাব্বি হাঁকিয়েছেন অর্ধশত। ৯৫ বলে ৭টি চারের সাহায্যে ৫৫ রান করেন রাব্বি। 

১২৬ রানে বাংলাাদেশের ইনিংস শেষ হওয়ার সাথে সাথেই শেষ হয় দ্বিতীয় দিনের খেলা। স্বাগতিকরা বাংলাদেশকে ফলো-অন করাবে কি-না, তা জানা যাবে কাল ভোরে।

এর আগে বাংলাদেশের বোলারদের হতাশায় ডুবিয়ে ৬ উইকেটে ৫২১ রান তোলে প্রথম ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ১ উইকেটে ৩৪৯ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে কিউইরা। ৯৯ রান নিয়ে ব্যাট করতে নামা কনওয়ে দিনের শুরুতেই শতকের দেখা পান। মেহেদী হাসান মিরাজের থ্রোতে রান আউট হয়ে থামেন ১০৯ রানে। কনওয়ের ১৬৬ বলের ইনিংসে ছিল ১২ চার ও এক ছক্কা।

মধ্যাহ্ন বিরতির আগে ড্যারিল মিচেলকে সাজঘরে পাঠান শরিফুল ইসলাম। বিরতির পর ওয়ানডে মেজাজে ব্যাট করেন টম ল্যাথাম ও টম ব্লান্ডেল। ল্যাথাম আউট হওয়ার আগে তারা গড়েন ৭৬ রানের জুটি। মুমিনুল হকের বলে ইয়াসির আলির হাতে ক্যাচ দেন ল্যাথাম। কিউই অধিনায়কের ব্যাট থেকে আসে ৩৭৩ বলে ২৫২ রান। 

এএইচ