ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৯ শাওয়াল ১৪৪৩

কুষ্টিয়ায় আ. লীগ নেতাদের বিরুদ্ধে নৌকার প্রার্থীকে হারানোর অভিযোগ

কুষ্টিয়ায় আ. লীগ নেতাদের বিরুদ্ধে নৌকার প্রার্থীকে হারানোর অভিযোগ

ছবিঃ গ্লোবাল টিভি

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পান্টি ইউনিয়নে ষড়যন্ত্র করে নৌকার প্রার্থীকে পরাজিত করার অভিযোগ করা হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমনের বিরুদ্ধে। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি বাজারে এক সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ তুলে ধরেছেন পরাজিত নৌকার প্রার্থী কামরুজ্জামান মান্নান মোল্লা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, নৌকার মনোনয়ন প্রত্যাশী পান্টি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুমন নৌকার মনোনয়ন না পেয়ে ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে সাথে নিয়ে নির্বাচনের ৪৮ ঘন্টা পূর্ব  থেকে  ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন নেতা কর্মীদের নৌকার বিরুদ্ধে ভোট চাওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি  অবহিত করা হলেও নেতারা না এসে অনুসারীদের পাঠান। ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে গিয়ে সুমন ও তার লোকজন সরাসরি বিএনপির মোটরসাইকেল প্রতীকে ভোট দেবার জন্য ভোটারদের চাপ সৃষ্টি করেন।

তিনি বলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর নিজেও বিষয়গুলো দেখেছেন এবং নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধের নির্দেশ দিয়েছেন। 

দলের আভ্যন্তরীণ ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি পরাজিত হয়েছেন বলে উল্লেখ করে তিনি এজন্য দায়ী সুমনের বিরুদ্ধে জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতাদের কাছ অভিযোগ জানিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনি নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্রকারী সুমনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

এএইচ