ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ |

 
 
 
 

শুক্রবার থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু

গ্লোবালটিভিবিডি ৪:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০১, ২০২১

ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর এয়ার বাবল চুক্তির আওতায় ভারতের সঙ্গে পুনরায় আকাশপথে যোগাযোগ চালু করার প্রস্তাব দেয় বাংলাদেশ। এ প্রস্তাবে সাড়া দিয়ে আগামী ৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালুতে সম্মতি দিয়েছে ভারত।

ইংরেজি দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এছাড়া ভারতীয় সংবাদ মাধ্যম 'এই সময়' এক প্রতিবেদনে জানিয়েছে, গত রোববার ভারত এবং বাংলাদেশের মধ্যে বিমান চলাচল আবার শুরু হওয়ার কথা ছিল। যদিও বিশেষ কারণের জন্য এই পরিষেবা চালু হয়নি। কিন্তু এবার দুই দেশের মধ্যে ফের শুরু হতে চলেছে বিমান চলাচল। আগামী শুক্রবার (৩ সেপ্টেম্বর) থেকে ভারত এবং বাংলাদেশের মধ্যে বিমান চলাচল আবার শুরু হতে চলেছে।

দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) ভারতীয় বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের দেয়া এক চিঠিতে এমনটি বলা হয়েছে। নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট চালু হওয়ার আগ পর্যন্ত এয়ার বাবল চুক্তির আওতায়ই ফ্লাইট চলবে। প্রতি সপ্তাহে সাতটি করে ফ্লাইট চলবে।

ভারতীয় আন্ডার সেক্রেটারি অনুপ পন্তের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, স্পাইসজেট, এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো- এই তিনটি ভারতীয় এয়ারলাইন্স ফ্লাইটগুলো পরিচালনা করবে।

এমএস/জেইউ 


oranjee