ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১ |

 
 
 
 

১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোট শুরু: মোংলায় নিহত ১

গ্লোবালটিভিবিডি ১০:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

ফাইল ছবি

স্থগিত ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও নয়টি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ, চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

ইতিমধ্যে ৪৫টি ইউপিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা। ওই সব ইউপিতে শুরু সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এবার নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকছে না।

এদিকে ভোটের আগের রাতে নির্বাচনী সহিংসতায় বাগেরহাটের মোংলায় এক নারী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও চারজন। নিহতের নাম ফাতেমা বেগম (৬৫)। আহতরা হলেন- মেম্বার প্রার্থী (বর্তমানে মেম্বার) মতিয়ার রহমান মোড়ল, বোরহান শেখ (৩৫), ইসরাফিল শেখ (২৭) ও আউয়াল মোড়ল (৪০)।

নিহতের স্বজন মহসিন ও মোয়াজ্জেম মোড়ল জানান, ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চাঁদপাই গ্রামের মেম্বার প্রার্থী মতিয়ার রহমান মোড়লের ওপর রাতে হামলায় চালায় অপর মেম্বার প্রার্থী শফিকুল শেখের লোকজন। এতে ঘটনাস্থলেই মারা যান ফাতেমা বেগম। আমার ওপর অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষ প্রার্থী শফিকুল ও তার লোকজন। এতে আমার একজন নিহত ও চারজন আহত হয়েছেন।

তবে শফিকুল শেখ বলেন, মতিয়ার মেম্বার টাকা বিলি করছিল, তখন আমরা তাকে বাধা দেই। আর যিনি মারা গেছেন তিনি স্ট্রোক করে মারা গেছেন।

এএইচ


oranjee